adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউরোর আগে নিজেদের ঝালিয়ে নিতে আজ রাতে মাঠে নামছে ইতালি

স্পোর্টস ডেস্ক : ইউরো চ্যাম্পিয়নশিপের আগে প্রীতি ম্যাচে মাঠে নামবে ইতালি। প্রতিপক্ষ স্যান মারিনো। শনিবার (২৯ মে) ইতালির সারদেনিয়া অ্যারেনায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়।

১১ জুন থেকে শুরু হবে ইউরোপের ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর ইউরো চ্যাম্পিয়নশিপ। ইউরোর আগে নিজেদের ঝালিয়ে নিতে কঠোর অনুশীলনে ব্যস্ত ইতালি। রাশিয়া বিশ্বকাপের দুঃসহ স্মৃতি এখনও মনের কোনে কাঁটা হয়ে আছে ইতালিয়ান সমর্থকদের।
৫৪ বছর পর বিশ্বকাপের বাছাইপর্ব পাড়ি দিতে পারেনি আজ্জুরিরা। পুরো দুনিয়া যখন ফুটবলের উন্মাদনায় মত্ত। তখন অন্যের খেলা দেখেই সান্ত¡না খুঁজে নিতে হয়েছে ইতালিকে।

সে ক্ষত ভোলেনি সমর্থকরা। ইউরোতে আর সে পথে হাটেনি ইতালি। বিশ্বকাপের ব্যর্থতা ইউরোতে ভালো করে ঘোচাতে চায় আজ্জুরিরা। এবারের ইউরোতে ইতালি আছে গ্রুপ ‘এ’-তে। এখানে আজ্জুরিদের প্রতিপক্ষ তুরস্ক, সুইজারল্যান্ড ও ওয়েলস। মোটামুটি কঠিন গ্রুপেই পড়েছে মানচিনির দল। আসর সামনে রেখে ৩৩ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ রবার্তো মানচিনি। ইউরোর আগে রাতে প্রথম প্রস্তুতি ম্যাচে স্যান মারিনোর সঙ্গে ম্যাচ জিতেই আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্য আজ্জুরিদের।

প্রস্তুতি ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করে পরে ২৬ সদস্যদের দল দিবেন মানচিনি। এর আগে ৩৩ সদস্যের দলে দীর্ঘদিন পর সুযোগ করে নেন কিয়েল্লিনি ও বোনুচ্চি। দলে সুযোগ দেওয়া হয়েছে মার্কো ভেরাত্তিকে। – গোল ডটকম/ সময়টিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া