adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় বিএনপি সভাপতিসহ ৮ নেতাকর্মী কারাগারে

kushtia2ডেস্ক রিপোর্ট : জেলায় নাশকতার মামলায় জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমীসহ আট নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।
উচ্চ আদালতের দেওয়া চার সপ্তাহ জামিনের মেয়াদ শেষে বুধবার দুপুরে জেলা বিএনপি সভাপতি সাবেক সংসদ সৈয়দ মেহেদী আহমেদ রুমী ইসলামী বিশ্ববিদ্যালয় থানার গাড়ি পোড়ানোর মামলায় জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালতের বিচারক শফিউর রহমান শুনানি শেষে তার জামিন নামঞ্জুরের আদেশ দেন।
অপরদিকে জেলা বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আল আমিন কানাই, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল মঈদ বাবুল, জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক মহিউদ্দিন চৌধুরী মিলন ও ছাত্রদল নেতাসহ সাতজন কুষ্টিয়া সদর আমলী আদালত-১ হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদুর রহমান তাদের জামিন নামঞ্জুরের আদেশ দেন।
আদালতে আসামিদের পক্ষে ১০জন আইনজীবী উপস্থিত ছিলেন। আদালতের কার্যক্রম শেষে কিছু সময় পর বিএনপি নেতাদের কুষ্টিয়া কারাগারে নেওয়া হয়। এ সময় আদালত প্রাঙ্গনে উপস্থিত জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ সোহরাব উদ্দিনের নেতৃত্বে নেতাকর্মীরা বিক্ষোভ করেন।
উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের শান্তিডাঙ্গায় ট্রাকে পেট্রোল বোমা হামলার ঘটনায় ইবি থানায় দায়ের হওয়া মামলায় জেলা বিএনপি সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৫৭ নেতাকর্মীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।
৫ জানুয়ারি বিএনপির কালো পতাকা মিছিলে শহরের বড় বাজারে সংঘর্ষের ঘটনায় ৩০জনের নাম উল্লেখসহ ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরে একটি মামলা করে মডেল থানা পুলিশ। কারাগারে প্রেরণ করা আসামিরা সবাই উচ্চ আদালতের দেওয়া চার সপ্তাহের জামিনে ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া