adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৯১ রানে ইংল্যান্ডের ইনিংস ঘোষণা

rootস্পোর্টস ডেস্ক :  বল হাতে ব্রডের রুদ্রমূর্তি। ব্যাট হাতে হাতে জো রুটের খুনে চেহারা। সব মিলিয়ে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনেই জয়ের সুবাস পাচ্ছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম দিনে লাঞ্চের আগেই মাত্র ৬০ রানে অলআউট অস্ট্রেলিয়া। প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৭৪ রান করেছিল ইংল্যান্ড। শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে নয় উইকেটে ৩৯১ রান করে ইনিংস ঘোষণা করেছে অ্যালিস্টার কুক বাহিনী।

আগের দিনে ১২৪ রানে অপরাজিত থাকা জো রুট নিজের ইনিংসটাকে আর বেশীদূর নিতে পারেননি। ১৩০ রান করে তিনি শিকার হন মিশেল স্টার্কের। আগের দিনে ২ রানে ক্রিজ ছাড়া মার্ক উড ২৮ রান করে আউট হন স্টার্কের বলেই সরাসরি বোল্ড হয়ে।

এরপর স্টোকস(৫) ও বাটলার (১২) খুব বেশী রানের চাকা সচল রাখতে না পারলেও মঈন আলির ৩৮ ও স্টুয়ার্ট ব্রডের অপরাজিত ২৪ রানের সুবাদে বড় স্কোরই গড়ে ফেলে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩৯১ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিক শিবির। বল হাতে আগুণ ঝড়ানোর চেষ্টা করেছেন অসি পেসার মিশেল স্টার্ক। তিনি নিয়েছেন ছয়টি উইকেট। এছাড়া হ্যাজলউড দুটি ও জনসন একটি করে উইকেট লাভ করেন।

দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে এই রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ তিন ওভারে বিনা উইকেটে ১৪ রান।

পাঁচ ম্যাচ সিরিজে ইতোমধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। এই টেস্ট জিততে পারলে এক ম্যাচ হাতে রেখেই অ্যাশেজ সিরিজ নিশ্চিত করবে কুক শিবির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া