adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার নেইমার মুখ খুললেন – পিএসজির সঙ্গে চুক্তি করতে রাজি !

NAIMARস্পাের্টস ডেস্ক : নেইমারকে ধরে রাখার আশা তাহলে ছেড়ে দিয়েছে বার্সেলোনাও। বার্সার সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউয়ের কথায় অন্তত সেই ইঙ্গিতই। বৃহস্পতিবার ফ্রান্সের পত্রপত্রিকায় ফলাও করে প্রচার করা হয়, পিএসজির সঙ্গে চুক্তি করতে রাজি হয়েছেন নেইমার। আগামী দু-তিন দিনের মধ্যেই আনুষ্ঠানিক চুক্তি হবে বলেই দাবি করা হয়েছে। ফরাসি গণমাধ্যমের সেই দাবিকে উসকে দিচ্ছে বার্সা সভাপতির মন্তব্যও। এতোদিন ‘নেইমার কোথাও যাবে না’ দাবি করলেও বার্সেলোনা সভাপতি এখন বলছেন বার্সেলোনায় থাকা না থাকার বিষয়টি নেইমারের উপরই ছেড়ে দিয়েছেন। বার্সেলোনাতেই থাকবেন, নাকি পিএসজিতে যোগ দেন, সেই সিদ্ধান্ত নেবেন নেইমারই।
গত সপ্তাহ দুয়েক ধরেই নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার জোর গুঞ্জন বিশ্ব গণমাধ্যমে। একেক সময় আসছে একেক সংবাদ। গণমাধ্যমের বিরতিহীন সেই গুঞ্জনে দিশেহারা হয়ে উঠে বার্সার কর্তারা। অনেক অনুনয় বিনয় করে নেইমারকে বুঝিয়েছেন বার্সেলোনাতেই থেকে যাওয়ার। নেইমারকে থেকে যাওয়ার অনুনয় বিনয় করেছে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকেসহ বার্সেলোনার সব খেলোয়াড়েরাও। কিন্তু বিশাল অঙ্কের চুক্তি, রেকর্ড বেতন আর ব্যক্তিগত বিমানের হাতছানি পেয়েই কিনা, নেইমার সতীর্থদের সেই অনুরোধে এখনো পর্যন্ত সায় দেননি।
ব্যাপারটি ক্রমেই হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে দেখে বার্সা কর্তারা শেষ চেষ্টা হিসেবে নেইমারের বাবার সঙ্গে বৈঠকে বসেন। প্রাক-মৌসুম প্রস্তুতি নিতে বার্সেলোনা এখন যুক্তরাষ্ট্রে। সেখানে প্রদর্শনী টুর্নামেন্ট আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলবদলের গুঞ্জনের সঙ্গে মিলিয়ে নেইমারের পারফরম্যান্সও তুঙ্গে। ব্রাজিলিয়ান তারকা দুই ম্যাচেই করেছেন ৩ গোল। একদিকে ছেলে মাঠ মাতাচ্ছেন, আরেকদিকে তার বাবা নেইমার সান্তোস সিনিয়র বার্সা কর্তাদের সঙ্গে তার ভভিষ্যত নিয়ে বৈঠক করছেন। কিন্তু একাধিক বৈঠকেও বার্সার কর্তারা নেইমারের বাবাকে বশে আনতে সক্ষম হননি।
নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনা সভাপতি বার্তোমেউয়ের কণ্ঠে ঝরল তাই হতাশা। বললেন, নেইমারের উপরই তারা ছেড়ে দিয়েছেন সিদ্ধান্তের ভার, ‘আপনারা সবাই জানেন যে, নেইমার বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। কাজেই আমরা কিছুতেই তাকে হারাতে চাই না। আমরা সবাই চাই সে আমাদের সঙ্গেই থাকুক, আমাদের হয়েই খেলে যাক। আমাদের সঙ্গে তার আরও ৪ বছরের চুক্তি আছে। এছাড়া আমাদের আর বলারও কিছু নেই।’
এরপরই বার্তোমেউ বলেছেন, নেইমার যদি শেষ পর্যন্ত চলে যাওয়ারই সিদ্ধান্ত নেন, তার সিদ্ধান্তকে সম্মান জানানেব তারা, ‘এটা সবাই জানে যে, কোনো খেলোয়াড় যদি চলে যাওয়ার সিদ্ধান্ত নেয়, সে সেই সিদ্ধান্ত নিতে পারে। নেইমারও তা পারবে। তবে বার্সেলোনায় আমরা তাকে চাই, তাকে আমাদের দরকর। কারণ আমরা যদি জিততে চাই, আমাদের সেরা খেলোয়াড়দেরই প্রয়োজন।’
এদিকে ফরাসি গণমাধ্যমের খবর, নেইমারের উপর বার্সার ঝুলিয়ে রাখা রিলিজ ক্লজ অনুযায়ীই চুক্তিটা হবে ১৯ কোটি ৫০ লাখ পাউন্ডের। বাংলাদেশী মুদ্রায় ২০৫৫ কোটি ৭৮ লাখ টাকারও বেশি!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া