adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি তদন্ত চায় স্থানীয় সরকারমন্ত্রীর

1438942742ripon-mtnews24নিজস্ব প্রতিবেদক : বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেছেন, শাসকদলের লোকেরা এখন সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখল করছেন।  তাদের বাড়ি ছাড়া করছেন।  হিন্দুরা অনেক জায়গায় নির্যাতনের শিকার হচ্ছে।  তাদের দেবত্ব সম্পত্তি দখল হয়ে যাচ্ছে।  

আসাদুজ্জামান বলেন, যখন সরকারের কোনো মন্ত্রীর বিরুদ্ধে কোনো অভিযোগ ওঠে তখন সরকারের উচিত, বিষয়টি তদন্ত করা।  হিন্দু বৌধ খৃষ্টান ঐক্য পরিষদের নেতারা প্রধানমন্ত্রীর বেয়াই স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের নাম উল্লেখ করে ফরিদপুরে জমিদার বাড়ির একটি দেয়াল ভেঙে জমি দখলে নেয়ার অভিযোগ করেছেন।

 শুক্রবার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
আসাদুজ্জামান রিপন বলেন, গলা ঝেড়ে পরিষ্কার করে সরাসরি কথা বলার এখন সময় এসেছে।  কারণ এই জমি দখলের ঘটনার সঙ্গে মন্ত্রী ও দুজন সংসদ সদস্য জড়িত।

তিনি বলেন, সরকারি দলের নাম ভাঙিয়ে সরকারি দলের লোকেরা এ কাজগুলো করছেন।  আমি বলতে চাই, সরকারের নাম ভাঙিয়ে মন্ত্রী হননি। বরং সরকারের প্রভাবকে কাজে লাগিয়ে এসব কাজ করে থাকেন তারা।

বিএনপির মুখপাত্র বলেন, বিএনপি মতায় থাকলে আওয়ামী লীগ একটা মিথ্যা প্রচারণা চালায়, সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় ভোগে।  কিন্তু এটা সঠিক নয়।  আওয়ামী লীগ মতায় থাকলে বরং দেশের সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হয়।  

ভারতে বিজিবি ও বিএসএফের ডিজি পর্যায়ের বৈঠক প্রসঙ্গে রিপন বলেন,  ওই বৈঠকে বিজিবির প্রধান বাংলাদেশের অবস্থান পরিষ্কারভাবে তুলে ধরতে ব্যর্থ হয়েছেন।  কারণ ভারতের পত্রপত্রিকায় বৈঠকের বিষয়ে যে খবর প্রকাশ হয়েছে তাতে সন্দেহ দেখা দিয়েছে।

রিপন অভিযোগ করেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বিভিন্ন সময়ে বৈঠকে সীমান্তে মানুষ হত্যা বন্ধের বিষয়ে কথা হলেও ভারত তা মানছে না।  বিজিবি ও বিএসএফের মধ্যে বৈঠক চলাকালে বাংলাদেশের নওগাঁ সীমান্তে দেড় কিলোমিটার ভেতরে বিএসএফ এসে এক বাংলাদেশিকে বৈঠা দিয়ে পিটিয়ে হত্যা করেছে।  এ ঘটনা লৌমহর্ষক, মানবতাবিরোধী।
এসব বিষয়ে সরকার ভারতের কাছে জোরালোভাবে কোনো প্রতিবাদ করতে পারে না বলে মন্তব্য করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া