adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাজরাঙ্গি ভাইজানের এ পর্যন্ত আয় ৫৪৭ কোটি

bajrangi-story1438854494বিনোদন ডেস্ক : সালমান খান অভিনীত বাজরাঙ্গি ভাইজান এখন বলিউডের বহুল আলোচিত বিষয়গুলোর অন্যতম। কাহিনির প্রশংসার পাশাপাশি বক্স অফিসেও চলছে সিনেমাটির বিজয় রথ। বলিউডের ইতিহাসে সর্বাধিক ব্যবসাসফল সিনেমার তালিকায় ধুম থ্রি-কে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে এখন বাজরাঙ্গি ভাইজান।   
মি.পার্ফেক্টশনিস্ট আমির খান অভিনীত ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ধুম থ্রি সিনেমাটি এখন পর্যন্ত ভারতে আয় করেছে ২৮৪ কোটি রুপি। এ যাবৎ সিনেমাটির মোট আয় ৫৪২ কোটি রুপি। যা এতদিন ভারতের দ্বিতীয় সর্বোচ্চ আয়ের ছিল। কিন্তু সে আয়কে পেছনে ফেলেছে বাজরাঙ্গি ভাইজান। ভারতীয় বক্স অফিসে ২০ দিনে সিনেমাটি আয় ৩০০ কোটির উপরে। এ যাবৎ সর্বমোট আয় ৫৪৭ কোটি রুপি। সর্বোচ্চ আয়ের তালিকায় শীর্ষে রয়েছে আমির খান অভিনীত পিকে সিনেমাটি। সিনেমাটির মোট আয় ৭৪০ কোটি রুপি।    

বাজরাঙ্গি ভাইজান সিনেমার গল্প শুরু হয় একটি পাকিস্তানি ছোট বোবা মেয়েকে দিয়ে যে কিনা ভারত-পাকিস্তান বর্ডারের কাছে এসে হারিয়ে যায়। তারপর মেয়েটির সঙ্গে দেখা হয় এক মহান হৃদয়বান ব্যক্তির। তিনি আর কেউ নন স্বয়ং সালমান খান।   
এদিকে সিনেমায় সালমান বাজরাঙ্গি (হনুমান) দেবতার ভক্ত। তিনি মেয়েটিকে তার দেশ পাকিস্তানে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু এর কারণে নানা প্রতিবন্ধকতার মধ্যে পড়তে হয় তাকে। অবশ্য শেষ পর্যন্ত মেয়েটিকে ফিরিয়ে দিতে সম হন তিনি।

বাজরাঙ্গি ভাইজান সিনেমাটিতে সালমান এবং কারিনা কাপুরের পাশাপাশি আরো অভিনয় করেছেন-নওয়াজউদ্দিন সিদ্দিকী, হার্ষালি মালহোত্রা সহ অনেকে। সিনেমাটি পরিচালনা করেছেন কবির খান। প্রযোজনা করেছেন সালমান খান ও রকলিন ভেঙ্কটেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া