adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীতে নতুন শিক্ষার্থীরা হিযবুত তাহরীর টার্গেট

a1পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে বিভিন্ন জেলা থেকে সম্প্রতি রাজধানীতে আসা শিক্ষার্থীদের টার্গেট করে প্রকাশ্যে নিজেদের লিফলেট (প্রচারপত্র) বিলি করছে নিষিদ্ধ ঘোষিত ইসলামী সংগঠন হিযবুত তাহরীর।
শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র  সমূহ এবং এর আশপাশের এলাকায় প্রকাশ্যে লিফলেট বিলি করতে দেখা গেছে তাদের।
এর আগে, ২০০৯ সালে ‘জননিরাপত্তায় হুমকি’ বিবেচনায় বাংলাদেশে হিযবুত তাহরীরকে নিষিদ্ধ করে সরকার।
গত কয়েকমাস ধরে রাজধানীর মসজিদগুলোতে গোপনভাবে টোকাই ছেলে-মেয়েদের দিয়ে লিফলেট বিলি করালেও এবার সংগঠনটির সদস্যদের স্বশরীরে সরকার বিরোধী এবং উস্কানিমূলক লিফলেট বিলি করতে দেখা গেছে।
রাজধানীর ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, সিটি কলেজ, মোহাম্মাদপুর গার্লস কলেজ, সিদ্ধেশরী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, বোরহানউদ্দীন কলেজ এবং বুয়েট ইঞ্জিনিয়ারিং কলেজের আশপাশের রাস্তায় লিফলেট বিলি করেছে তারা।
মফস্বল থেকে ঢাকায় আসা সহজ-সরল শিক্ষার্থীদের ‘ব্রেন ওয়াশ’ করার জন্যই তাদের এই পদক্ষেপ। শুধু তাই নয় রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সরকার বিরোধী ও ইসলামিক নানা বিষয়ে ব্যাখ্যা দিতে দেখা গেছে তাদের।
এ ব্যাপারে কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাংলানিউজকে জানান, লিফলেট বিলি করার কোনো ঘটনা আমাদের চোখে পরেনি, এরকম কোনো তথ্যও আমাদের কাছে নেই।  
তবে, হিযবুত তাহরীর বা অন্য কোনো নিষিদ্ধ সংগঠন যদি তা করে থাকে তবে তাদের আটক করে নির্দিষ্ট আইনে মামলা করে গ্রেফতার দেখানো হবে বলে জানান তিনি।
ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মোহাম্মাদ মাসুদ বাংলানিউজকে জানান, ভর্তি পরীক্ষা শেষ হবার পর শিক্ষার্থীদের ভিড়ে আমরা তাদের গতিবিধি সম্পর্কে নিশ্চিত হতে পারিনি, তবে সরকারবিরোধী অপপ্রচারের করলে তাদের আইনের আওতায় এনে কঠোরভাবে দমন করার নির্দেশ দেওয়া আছে।
মুন্সিগঞ্জের লৌহজং থেকে আসা মমিনুল হক নামে এক শিক্ষার্থী বাংলানিউজকে জানায়, হিযবুত তাহরীর সদস্যরা তাকে লিফলেট দিয়ে তাদের পেজ লাইক করতে বলেছে। 
গত কয়েকমাস ধরে সরকার, বিরোধীদলের বিরুদ্ধে সেনাবাহিনীকে উস্কে দিতে বিভিন্ন ধরনের পোস্টার, ব্যানার লাগিয়ে নিজেদের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে। এবার সংগঠনটি ‘উলাই’য়াহ বাংলাদেশ’ নামে আরেকটি সংগঠনের নাম তাদের ব্যানার-পোস্টার ব্যবহার করেছে।
এবিষয়ে জানতে চাইলে ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (ৠাব) আইন ও গণমাধ্যমের পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, নিষিদ্ধ ঘোষিত সব সংগঠনের অপতৎপরতা আমাদের নজরদারিতে রয়েছে। এরই ধারাবাহিকতায় গত সপ্তাহে রাজধানীর মোহাম্মাদপুর এবং উত্তরা থেকে দু’জনকে আটক করা হয়েছে।
তাদের অপতৎপরতা বন্ধে ৠাবের নিয়মিত অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া