adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকে বাংলায় পেশোয়ার জালমি মালিকের অভিনন্দন বার্তা,

SAKIBস্পোর্টস ডেস্ক : ক্রিকেটারদের কল্যাণে এখন বাংলা যেন বিশ্বব্যাপী জনপ্রিয় ভাষা। এমনকি যারা আমাদের মুখের ভাষা কেড়ে নিতে চেয়েছিল, ভাষা সংগ্রামে যারা আমাদের বুকে গুলি চালিয়ে শহীদ করেছে রফিক, সালাম, বরকত, জব্বারদের- সেই পাকিস্তানিদের ফেসবুক পেজেই এখন শোভা পাচ্ছে বাংলা ভাষা। সেটা ক্রিকেটেরই কল্যাণে।

যদিও গুগল ট্রান্সলেটে ইংরেজি থেকে অনুবাদ করতে গিয়ে ভাষার ভাব বিকৃতি ঘটেছে। তবুও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অন্যতম ফ্রাঞ্চাইজি, সাকিব-তামিমের দল পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি বুঝতে পেরেছেন, বাংলায় ফেসবুকে স্ট্যাটাস দিলে তার জনপ্রিয়তা, দলের সমর্থন বেড়ে যাবে কয়েকগুণ।

সে কারণেই গুগল ট্রান্সলেটের সাহায্যে জাভেদ আফ্রিদি বাংলায় স্ট্যাটাস দেয়ার চেষ্টা করলেন নিজের প্রোফাইল এবং অ্যারিফায়েড পেজে। যদিও ট্রান্সলেটের কারণে সেই বাংলা আর অর্থবহ হয়ে উঠতে পারেনি।

শুক্রবার চলতি পিএসএলে প্রথম মাঠে নামেন সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। যদিও বৃষ্টির কারণে ম্যাচটি শেষ হতে পারেনি। মাত্র ১৬ ওভার খেলা হওয়ার পর বৃষ্টিতে ভেসে যায় বাকি খেলা। ইনিংস ওপেন করতে নেমে ৪৬ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন তামিম। সাকিব আল হাসান ব্যাট কিংবা বল কোনোটাই করতে পারেননি।

ম্যাচ শুরুর আগেই বাংলাদেশের এই দুই ক্রিকেটারকে স্মারক উপহার দিয়ে বরণ করেন নেন ফ্রাঞ্চাইজি মালিক জাভেদ আফ্রিদি। সাকিবকে দেয়া স্মারণের ছবি ফেসবুক পেজে পোস্ট করে জাভেদ আফ্রিদি বাংলায় স্ট্যাটাস দেন। গুগল ট্রান্সলেট করে যা দিয়েছেন, তা হুবহু হচ্ছে, ‘সমর্থনের জন্য আসতে আমাদের @Sah75official পরিবার এবং মহান দেখতে বাঙালি ভক্তদের সাথে যোগ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ #PSL2017 Peshawar Zalmi #KhpalZalmi’

আসলে তিনি কী বুঝাতে চেয়েছেন? একজন আবার কমেন্টসে সেটাকেই ইংরেজিতে বুঝিয়ে দেয়ার চেষ্টা করেছেন, ‘Come for support us @ sah75official family and see the great bengali fans for joining thank you #psl2017 Peshawar Zalmi #khpalzalmi’

নিজের প্রোফাইলেও সাকিবের সঙ্গে দুটি ছবি পোস্ট করে জাভেদ আফ্রিদি লিখেছেন, ‘সমর্থনের জন্য আসতে আমাদের Shakib Al Hasan পরিবার এবং মহান দেখতে বাঙালি ভক্তদের সাথে যোগ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ #PSL2017 PeshawarZalmi Shakib Al Hasan’।

 

গত আইপিএলেই বাংলাদেশের ক্রিকেটার মোস্তাফিজের জন্য সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার, মেন্টর ভিভিএস লক্ষ্মণ থেকে শুরু করে ফ্রাঞ্চাইজিটির খেলোয়াড় এবং কর্মকর্তারা গুগল ট্রান্সলেটের সাহায্যে বাংলা শিখতে শুরু করে। ফেসবুক, টুইটারে বাংলায় পোস্ট দেয়া শুরু করেন।

এরপর মোস্তাফিজের কারণেই ইংলিশ কাউন্টি ক্রিকেট দল সাসেক্সও বাংলায় স্ট্যাটাস দিয়ে বাংলাদেশের সমর্থকদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন। এবার মোস্তাফিজ নয়, সাকিব-তামিমের কারণেই ফেসবুকে বাংলায় স্ট্যাটাস দেয়ার চেষ্টা করলেন পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি।জাগােনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া