adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছিটমহলবাসীরা ইন্দিরা-মুজিব নামে কলেজ চান

full_1052539643_1438383347ডেস্ক রিপোর্ট : জীবনের মোড় ঘুরিয়ে দেওয়া ঐতিহাসিক ইন্দিরা-মুজিব চুক্তিকে স্মরণীয় করে রাখতে এই নামে একটি কলেজ স্থাপনের দাবি তুলেছেন বড় ছিটমহলগুলোর অন্যতম দাশিয়ারছড়াবাসীরা।

এছাড়া দাশিয়ারছড়া এলাকাকে ইউনিয়ন করে হাসিনানগর নামকরণের দাবিও তুলেছেন তারা। শুক্রবার দাশিয়ারছড়ার কালিরহাট বাজারে এক আলোচনা সভায় এই প্রস্তাব তুলেন উপজেলা জাতীয় পার্টি ও ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির বাংলাদেশ অংশের সভাপতি মো. মইনুল হক।

তার এই প্রস্তাব সমর্থন করে সমন্বয় কমিটির সেক্রেটারি গোলাম মোস্তফা বলেন, “আজকেই ছিটের শেষ দিন। এরপর ছিট শব্দটি আমাদের এখানে আর থাকবে না। তবে যে মুজিব-ইন্দিরা চুক্তির আলোকে এই ছিটমহল স্বাধীন বাংলাদেশের অংশ হতে চলেছে, সেই চুক্তিকে স্মরণীয় করে রাখতে আমরা এখানে মুজিব-ইন্দিরা মহাবিদ্যালয় চাই।

“যেন ১০০-২০০ বছর পরও কেউ এসে দেখবে, এই এলাকাটি এক সময় ছিটমহল ছিল, এই চুক্তির মাধ্যমে এখানকার মানুষ স্বাধীনতার স্বাদ পেয়েছে।

“সেই সঙ্গে আমরা দাশিয়ারছড়াকে একটা ইউনিয়ন করে, এর নাম শেখ হাসিনা নগর ইউনিয়ন করার দাবি জানাচ্ছি।”
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী বলেন, “আমার সামর্থ্য অনুসারে যে বিদ্যুত আমি নিয়ে আসতে পারবো, সেটা আমি দাশিয়ারছড়াতে প্রথম দিবো। এখানকার রাস্তাঘাট করতেই হবে। সবাইকে শিতি করতে হবে। কাল থেকেই এই এলাকার মানুষের জন্য আমার এবং আমাদের দেশের সরকারের দায়িত্ব পালন শুরু হবে। এখানকার মানুষের সব সমস্যা সমাধানে আমরা চেষ্টা করবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া