adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাভাস্কার বললেন -ভারতীয় বোলারদের আত্মবিশ্বাসের অভাব

image_117049_0স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে দুটি অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। এরমধ্যে একটি ইতোমধ্যেই খেলে ফেলেছে তারা। আর এই ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে বাজেভাবে হেরেছে টিম ইন্ডিয়া। ম্যাচে বোলারদের অনুশীলনটা মোটেও ভালো হয়নি। আর তাই বোলারদের পারফরমেন্সে চটেছেন দেশটির ক্রিকেট লিজেন্ড ও সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার, ‘ভারতীয় বোলাররা আত্মবিশ্বাসের অভাবে ভুগছে। বলের ওপর কোনো নিয়ন্ত্রণ ছিল না তাদের। শট বল করলেই সাফল্য পাওয়া যায় না।’
গত বছরের নভেম্বরে অস্ট্রেলিয়ায় এসেছে ভারতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হারে তারা। টেস্ট সিরিজ শেষে অসি ও ইংল্যান্ডের সাথে ত্রিদেশীয় সিরিজও খেলে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার মাটিতে চারটি টেস্ট ও চারটি সীমিত ওভারের ম্যাচ খেলেও জয়ের দেখা পায়নি ধোনি-কোহলিরা।
এমন দুঃস্মৃতি নিয়ে বিশ্বকাপের মঞ্চে উঠলো ভারত। আর সেই মঞ্চের মূল লড়াইয়ের আগে প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে ১০৬ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে টিম ইন্ডিয়া। ম্যাচে বোলারদের অনুশীলনটা মোটেও ভালো হয়নি। ভালো হয়নি ব্যাটিংও। তবে চোখে পড়ার মতো ছিলো বোলারদের বাজে বোলিং।
আর তাই ভারতীয় বোলারদের ওপর চটেছেন গাভাস্কার। তিনি বলেন, ‘এ ম্যাচে ভারতীয় বোলারদের অনেক বেশি শট বল করতে দেখেছি। কোথায় গেলো তাদের ইয়র্কার? আমার মনে হয়, ভারতীয় বোলাররা আত্মবিশ্বাসের অভাবে ভুগছে। বলের উপর কোন নিয়ন্ত্রণই ছিল না তাদের। বোলিং নিয়ে কোন পরিকল্পনাও ছিলো না তাদের। বোলিং বিভাগ নিয়ে অনেক বেশি কাজ করতে হবে ভারতকে।
প্রথম প্রস্তুতিমূলক ম্যাচের পারফরমেন্সে ভারতীয় বোলারদের ওপর চটলেও, ব্যাটসম্যানদের নিয়ে আশাবাদী হতে পারছেন না গাভাস্কার, ‘ব্যাটসম্যানরাও এ ম্যাচে ভালো খেলেছে তা বলা যাবে না। বড় ইনিংস খেলা উচিত ছিলো দু-তিন জনের। সেঞ্চুরি করা উচিত ছিলো ব্যাটসম্যানদের। কিন্তু সেটি কেউই করতে পারেনি। তাই ব্যাটিং নিয়েও ভাবতে হবে টিম ম্যানেজমেন্টকে। মূল পর্বের আগে সমস্যাগুলো দ্রুতই সমাধান করতে হবে। যাতে বিশ্বকাপে ভালো ফল করা সম্ভবপর হয়।
আগামী ১০ ফেব্র“য়ারি আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ভারত। এরপর মূল পর্বে আগামী ১৫ ফেব্রুয়ারি পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে টিম ইন্ডিয়া। সূত্র: ওয়েবসাইট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া