adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকিৎসাধীন অধ্যাপক জাফর ইকবালের পাশে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : উগ্রবাদীর হামলায় আহত বিশিষ্ট লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে দেখতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুর সাড়ে ১২টা ৫০মিনিটের দিকে প্রধানমন্ত্রী সিএমএইচে যান।

প্রধানমন্ত্রী প্রায় আধা ঘণ্টা চিকিৎসাধীন ড. মুহম্মদ জাফর ইকবালের পাশে অবস্থান করেন। প্রধানমন্ত্রী তার চিকিৎসারও খোঁজ-খবর নেন।

‘প্রধানমন্ত্রী জাফর ইকবালের সঙ্গে কথা বলেন এবং তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চান। চিকিৎসাধীন জাফর ইকবাল হাসিমুখে প্রধানমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় করেন।’

গত শনিবার নিজ কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক অনুষ্ঠানে ফয়জুর রহমান নামে এক যুবক ছুরি দিয়ে জাফর ইকবালের পেছন থেকে হামলা চালায়। হামলার পর রক্তাক্ত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক জাফর ইকবালকে ওই রাতেই বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে সিলেট থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হয়। রাতেই ২০ থেকে ২২ জন চিকিৎসক সেখানে উপস্থিত ছিলেন আর তাদেরকে নিয়ে গঠন করা হয় মেডিকেল বোর্ড।

বর্তমানে সিএমএইচে চিকিৎসাধীন জাফর ইকবাল শঙ্কামুক্ত আছেন। ঢাকা সিএমএইচের চিকিৎসকরা গতকাল এক ব্রিফিংয়ে জানান, জাফর ইকবালের মাথা, পিঠ ও হাতে ছুরির আঘাতের ছয়টি জখম রয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। তবে পুরো সুস্থ হতে কয়েক দিন সময় লাগবে। মাথার আঘাত স্কিন (চামড়া) ও মাসলে (পেশী) লেগেছে, ব্রেনে (মগজ) লাগেনি। পেটেও কোন আঘাত নেই।

সেদিনের হামলার সময় আটক ফয়জুর রহমান ওরফে শফিকুলকে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব জানতে পারে, এই যুবক জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে জাফর ইকবালকে হত্যার ‍উদ্দেশ্যে হামলা করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া