adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি-জামায়াত-হেফাজত ধর্মের নামে রাজনীতি করে:হাসিনা

image_55124প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, “একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে আলোচনা করার জন্য বিরোধী দলীয় নেতাকে আমি গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলাম। কিন্তু আলোচনায় না এসে রাজপথে গাড়ি ভাঙচুর করে আর আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করে চলছেন বিএনপি নেত্রী। আর কত মানুষের রক্ত ঝরলে তার পিপাসা মিটবে-এটা আমার প্রশ্ন।”
 
মঙ্গলবার বেলা ১১টায় বরগুনা জেলার বামনা সরোয়ার জান মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্থনীয় আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।
 
দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আরেকবার নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
তিনি বলেন, “একটি মহল বর্তমানে দেশে অরজকতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। আর এতে মদদ দিচ্ছে বিএনপি-জামায়াত জোট। তারা অকারণে হরতাল দিয়ে, বোমা মেরে মানুষ হত্যা করছে।”
 
শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে, তত বারই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়েছে। একমাত্র আওয়ামী লীগই কৃষকের সুবিধার জন্য কৃষিব্যাংকের মাধ্যমে সহজ শর্তে ঋণের ব্যবস্থা করেছে। স্বল্পমূল্যে সারের ব্যবস্থা করেছে। উপকূলে আধুনিক সুবিধা পৌঁছে দিয়েছে।”
 
তিনি বলেন, “বিএনপি-জামায়াত-হেফাজত ধর্মের নামে রাজনীতি করে, আবার জাতীয় মসজিদে কুরআন শরিফ পুড়িয়েছে। এটা কোন ধরনের রাজনীতি?”
 
প্রধানমন্ত্রী বলেন, “দেশে এখন যুদ্ধাপরাধীদের বিচার চলছে। বিএনপি-জামায়াত সে বিচারকে বানচাল করার জন্য দেশে একটি অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায়।”
 
শেখ হাসিনা বলেন, “আগামী নির্বাচনে তার দল ক্ষমতায় গেলে প্রতিটি উপজেলায় একটি করে কলেজ, মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করা হবে।” এছাড়া, প্রতি উপজেলায় একটি কেন্দ্রীয় মসজিদ নির্মাণের ঘোষণা দেন তিনি।
 
তিনি বলেন, “দেশের কওমি মাদরাসা শিক্ষা ব্যবস্থার কারিকুলাম নির্ধারণ করার জন্য একটি কমিটি করা হয়েছে। কওমি মাদরাসার শিক্ষার্থীরা যাতে দেশে বিদেশে চাকরি পায় সেজন্য তাদের সনদপত্র দেয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজন অনুযায়ী শিক্ষর্থীরা সনদপত্র সংগ্রহ করতে পারবে।”
 
গত উপ-নির্বাচনে বরগুনা-০২ আসন (পাথরঘাটা-বামনা-বেতাগী) থেকে আওয়ামী লীগের প্রার্থী শওকত হাচানুর রহমান রিমনকে নির্বাচিত করায় এলাকাবাসীকে ধন্যবাদ জানান তিনি।   
 
বমনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট হারুন অর রশীদের সভাপতিত্বে জনসভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, স্থানীয় সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু প্রমুখ বক্তব্য দেন।
 
সকাল থেকেই হাজার হাজার মানুষ জনসভা স্থলে এসে জড়ো হতে থাকে। বেল ১১টার বেশ আগেই উৎসুক জনতার আগমনে সম্পূর্ণ ভরে যায় জনসভাস্থল সরোয়ার জান মাধ্যমিক বিদ্যালয় মাঠ। আস্তে আস্তে আশপাশের রাস্তায় ছড়িয়ে পড়ে। এক পর্যায় জনসভাটি জনসমুদ্রে রূপ নেয়।  
 
এর আগে হেলিকপ্টার যোগে মঙ্গলবার বেলা ১১টায় বরগুনার বামনায় আসেন প্রধানমন্ত্রী। বামনায় পৌঁছে তিনি বামনা হাসপাতালকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ, বুকাবুনিয়া মুক্তিযুদ্ধের স্মৃতি সৌধ ও বামনা সরোয়ার জান মাধ্যমিক বিদ্যালয়ের একডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন। একই সময় তিনি বামনা উপজেলা কমপ্লেক্স ভবন সম্প্রসারণ কাজ, বামনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, পূর্ব রানীপুর ব্রীজের হাট পুলিশ ফাঁড়ি, বামনা ডিগ্রি কলেজের একাডেমিক ভবন, বামনা উপজেলা আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন ভবন, কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয় কাম বহুমূখী সাইক্লোন সেল্টার, শেরে বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয় কাম বহুমূখী সাইক্লোন সেল্টার, মোকামিয়া মাদরাসা কাম বহুমূখী সাইক্লোন সেল্টার, চলাভাঙ্গা দাখিল মাদরাসা কাম বহুমূখী সাইক্লোন সেল্টার, বেতাগী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং লেমুয়া রায়হানপুর সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজ কাম বহুমূখী সাইক্লোন সেল্টার নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
 
এদিকে, প্রধানমন্ত্রীর আগমনে বেশ উৎফুল্ল রয়েছে বরগুনার সাধারণ মানুষ। তাদের প্রত্যাশা এলাকার উন্নয়নে নতুন নতুন প্রকল্পের ঘোষণা দেবেন তিনি। বরগুনায় একটি মেডিকেল কলেজ ও একটি ক্যাডেট কলেজ প্রতিষ্ঠা করাসহ বরগুনায় উন্নয়নে সময় উপযোগী পদক্ষেপ গ্রহণ করবেন প্রধানমন্ত্রী।     
 
বামনায় কর্মসূচি শেষে হেলিকপ্টার যোগে প্রধানমন্ত্রী পটুয়াখালী জেলার কলাপাড়ার উদ্দেশ্যে রওয়ানা দেন। সেখানে তিনি দেশের তৃতীয় সমুদ্র বন্দরসহ কয়েকটি উন্নয়ন প্রকপ্লের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সেখানে একটি সুধি সমাবেশে বক্তব্য দেবেন শেখ হাসিনা।
 
বিকেল তিনটার দিকে কলাপাড়া থেকে হেলিকপ্টার যোগে বরগুনার তালতলী উপজেলায় আসবেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি  বরগুনা জেলা সার্ভার স্টেশন নির্মান, বরগুনা সরকারি মহিলা কলেজের চার তলা একাডেমিক ভবন নির্মাণ, বরগুনার তালতলী উপজেলার দক্ষিণ ঝাড়াখালী তিন তলা এস.ই.এস.ডিপি নতুন মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ, ট্যাংরাগিড়ি সংরক্ষিত বনাঞ্চলে ইকো-টুরিজম সুযোগ বৃদ্ধিকরণ কাজের উদ্বোধন করবেন। পাশাপাশি নবসৃষ্ট তালতলী উপজেলা কমপ্লেক্স ভবন, বরগুনা সদর হাসপাতালকে ৫০ শয্যা হতে ২৫০ শয্যায় উন্নীতকরণ, বরগুনা জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, বরগুনার আমতলী থানা ভবন, গোলবুনিয়া প্রতিরক্ষামূলক কাজ, ইসিআরআরপি’র আওতায় দক্ষিণ সওদাগর পাড়া রেজি. প্রাথমিক বিদ্যালয় কাম বহুমূখী সাইক্লোন সেল্টার, আমতলী উপজেলার লোচা রেজি. প্রাথমিক বিদ্যালয় কাম বহুমূখী সাইক্লোন সেল্টার, আমতলী চৌরাস্তা বক্স কালভার্ট নির্মান, বরগুনা-তালতলী-সোনাকাটা সড়কের নির্মাণ এবং আমতলী-তালতলী-সোনাকাটা সড়কের ৮২০০ মিটার চেইনেজে ৬৬ মিটার গর্ডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন শেখ হাসিনা।
 
বিকেল সাড় ৩টার দিকে তালতলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অপর একটি জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভা শেষে বিকেল সাড়ে চারটায় ঢাকার উদ্দেশ্যে তালতলী ছাড়বেন শেখ হাসিনা।  
 
উল্লেখ্য, ২০০১ সালে জাতীয় নির্বাচনে তৎকালীন বরগুনা-০৩ আসনে (আমতলী উপজেলা ও তালতলী থানা) নির্বাচন করে জয়ী হয়েছিলেন শেখ হাসিনা। পরবর্তীতে নবম জাতীয় নির্বাচনে তার দল ক্ষমতায় গেলে তালতলীকে উপজেলায় উন্নীত করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া