adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেপ ব্ল্যাটার নোবেল পুরস্কারের যোগ্যতা রাখেন : পুতিন

Blatterস্পোর্টস ডেস্ক : দুর্নীতির অভিযোগে বর্তমানে টালমাটাল বিশ্বফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রন সংস্থা ফিফা। ঘুুষ কেলেঙ্কারীর জন্য সংস্থাটির বেশ কয়েকজন কর্মকর্তার ব্যপারে তদন্ত চলছে। তবে দুর্নীতি ও বড় অঙ্কের আর্থিক কেলেঙ্কারীর জন্য অনেকের সন্দেহের তীর সংস্থাটির সভাপতি সেপ ব্ল্যাটারের দিকে। ফলে বিশ্বব্যাপি এ প্রতিবাদের ঝড়ে সভাপতি পদ থেকে পদত্যাগ করেন তিনি।

তবে ব্ল্যাটারের বিরুদ্ধে বিশ্বগণমাধ্যমে সমালোচনার ঝড় বয়ে গেলেও তার প্রশংসায় পঞ্চমুখ করেছেন রাশিয়া প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফিফার সমস্ত কার্যক্রম সুষ্ঠুভাবে করায় বড় স্বীকৃতি হিসেবে ব্ল্যাটার নোবেল পুরস্কারের যোগ্য বলে মনে করেন রুশ প্রেসিডেন্ট।

২০১৮ বিশ্বকাপের আয়োজক রাশিয়া। শনিবার বাছাইপর্বের ড্রয়ের জন্য সেখানে উপস্থিত হন ব্ল্যাটার। সেন্ট পিটার্সবুর্গে ফিফা সভাপতির প্রশংসা করে পুতিন বলেন, ‘আমরা প্রত্যেকেই জানি এই মূহুর্তে ব্ল্যাটারের অধীনে পরিস্থিতির উন্নতি হচ্ছে। আমি কোনো বিশ্লেষণে যেতে চাই না। তবে আমার বিশ্বাস হয় না যে ব্ল্যাটার ব্যক্তিগতভাবে কোনো দুর্নীতির সঙ্গে জড়িত। এ েেত্র যদি কেউ নোবেল পুরস্কারে জন্য বিবেচিত হন তবে সেই ব্যক্তিটি তিনি (ব্ল্যাটার) হওয়া উচিত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া