adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই কংগ্রেসম্যানের সঙ্গে রাজনৈতিকদের বৈঠক আজ

ডেস্ক রিপাের্ট: বাংলাদেশ সফরে এসেছেন যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যান। গতকাল শনিবার ভোরে স্ত্রীসহ ঢাকায় পৌঁছান রিপাবলিকান দলের জর্জিয়ার কংগ্রেসম্যান রিক ম্যাক্রোরমিক। আর সূচি অনুযায়ী আজ রোববার ভোরে ঢাকা পৌঁছান হাওয়াই রাজ্যের ডেমোক্র্যাট দলের কংগ্রেসম্যান এড কেইসের।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ তারা বৈঠক করবেন। এ ছাড়া আগামীকাল সোমবার তাদের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা রয়েছে।

রোববার (১৩ আগস্ট) সকাল থেকে কর্মব্যস্ত দিন পার করবেন দুই মার্কিন কংগ্রেসম্যান। সকাল সাড়ে ৮টার দিকে দূতাবাস পর্যবেক্ষণে যাবেন তারা। এর পর সেখান থেকে সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যাহ্নভোজ ও বৈঠক করবেন দুই কংগ্রেসম্যান। এর পর বিকেল ৪টার দিকে ঢাকার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাসের গুলশানের বাসায় রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে চা-চক্রে বসবেন।

আজ রোহিঙ্গা ক্যাম্পে সফর করবেন তাদের সহকারীরা। সেখানে যুক্তরাষ্ট্রের অর্থায়ন কতটা যৌক্তিক হচ্ছে তা যাচাই, রোহিঙ্গা ক্যাম্পে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি) এবং জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করবেন তারা। তবে দুই কংগ্রেসম্যান কক্সবাজার যাবেন আগামীকাল। সেখানে আরআরআরসি ও জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে তাদের বৈঠক করার কথা রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া