adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বজরঙ্গি ভাইজান’ আর ‘বাহুবলী’র মিল যেখানে

bajrangi_bhaijaanবিনোদন ডেস্ক : ভারতীয় বক্স অফিস এখন পাল্লা দিয়ে শাসন করছে সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ আর  বহুল আলোচিত ‘বাহুবলী’। মজার বিষয় হলো, দুটি ছবির গল্পকার একজনই! দুটি গল্পই লিখেছেন কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। তার আরেকটি পরিচয় হলো তিনি ‘বাহুবলী’র পরিচালক এস এস রাজামৌলির বাবা।

নিজের ছেলে ‘বাহুবলী’ পরিচালনার দায়িত্ব নেওয়ায় ঝক্কি পোহাতে হয়নি বিজয়েন্দ্রকে। কিন্তু ‘বজরঙ্গি ভাইজান’ নিয়ে বেশ কয়েকজন পরিচালকের দুয়ারে ধর্ণা দিতে হয়েছিলো তাকে। শেষ পর্যন্ত কবির খান ছবিটি পরিচালনার সিদ্ধান্ত নেন। 

এর আগে বলিউডের সুপারহিট ছবি অক্ষয় কুমারের ‘রাউডি রাঠৌর’-এর গল্পও লিখেছিলেন বিজয়েন্দ্র প্রসাদ। প্রভুদেবার পরিচালনায় এটি মূলত রাজামৌলি পরিচালিত তেলেগু ছবি ‘বিক্রমাকুডু’র রিমেক। এ ছাড়াও ‘মগধীরা’ বা ‘রাজান্না’র মতো দক্ষিণ ভারতের বক্স অফিস কাঁপানো ছবির কাহিনিকারও তিনি।​  ২৫০ কোটি রুপি বাজেটে নির্মিত ‘বাহুবলী’ প্রথম দক্ষিণ ভারতীয় ছবি হিসেবে ৩০০ কোটি রুপি আয় করেছে। এর গল্প দুই ভাইয়ের একই রাজ্যজয়কে ঘিরে। এ দুটি চরিত্রে কাজ করেছেন প্রভাস ও রানা দাগ্গুবাতি। এ ছাড়াও আছেন আনুশকা শেঠি ও তামান্না ভাটিয়া।এদিকে ‘বজরঙ্গি ভাইজান’ ব্যবসা করে ফেলেছে ১৫০ কোটি রুপি। এতে তুলে ধরা হয়েছে মূক ও বধির পাকিস্তানি শিশুকে তার দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার পথে এক হিন্দু যুবকের অভিযান। এতে সালমানের পাশাপাশি অভিনয় করেছেন কারিনা কাপুর খান, নওয়াজুদ্দিন সিদ্দিকী ও হারশালি মালহোত্রা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া