adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘২০২০ সাল নাগাদ হিন্দু রাষ্ট্র হবে ভারত’

2020আন্তর্জাতিক ডেস্ক : ২০২০ সাল নাগাদ ভারত হিন্দু রাষ্ট্র  হয়ে উঠবে বলে দাবি করলেন অশোক সিংঘল। ২০১৪-র সাধারণ নির্বাচনে বিজেপি-এনডিএ-র বিপুল সাফল্যে দেশে ‘বিপ্লব’ ঘটে গিয়েছে বলে মন্তব্য করেছেন বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)-র এই শীর্ষনেতা।

প্রাক্তন আরএসএস প্রধান কে এস সুদর্শনের জীবন ও কার্যাবলী নিয়ে লেখা একটি বইয়ের প্রকাশ অনুষ্ঠানে নিজের এহেন অভিমত জানিয়েছেন ৮৮ বছরের সিংঘল। গত বছর জীবনাবসান হয়েছে সুদর্শনের।
বই প্রকাশ অনুষ্ঠানে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও উপস্থিত ছিলেন। সিংঘল বলেন, আমি একবার সাঁইবাবার আশ্রমে গিয়েছিলাম। সেখানে তিনি আমায় বলেছিলেন, ২০২০ নাগাদ দেশ হিন্দু রাষ্ট্রে পরিণত হবে। ২০৩০ নাগাদ গোটা বিশ্বই হিন্দু হয়ে যাবে। সেই বিপ্লব শুরু হয়ে গিয়েছে বলে আমার ধারণা।
কেন্দ্রে বিজেপি-এনডিএ-র বিপুল নির্বাচনী জয়কে ৮০০ বছরের ‘দাসত্বে’র অবসান বলেও দাবি করেন তিনি। সিংঘল বলেন, এটা কিন্তু সামান্য বিপ্লব নয়। এ ঘটনা শুধু ভারতে সীমাবদ্ধ থাকবে না, গোটা দুনিয়ার সামনে এক নতুন আদর্শও তুলে ধরবে।
কিন্তু কীভাবে ধর্মনিরপেক্ষ ভারত হিন্দু রাষ্ট্র হয়ে উঠবে, সে ব্যাপারে কিছু বলতে শোনা যায়নি সিংঘলকে।
সাম্প্রতিককালে ভিএইচপি ও আরও কয়েকটি হিন্দুত্ববাদী গোষ্ঠী ঘর ওয়াপসি কর্মসূচি চালাচ্ছে অর্থাত তাদের কথামতো যে হিন্দুরা নানা কারণে অতীতে ইসলাম বা খ্রিস্টধর্ম গ্রহণ করেছিল, তাদের হিন্দুধর্মে ফিরিয়ে আনছে তারা। যা নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়েছে। সেই প্রেক্ষাপটেই আজ ভারত আর চার-পাঁচ বছর বাদে হিন্দু দেশে পরিণত হবে বলে জানিয়েছেন সিংঘল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া