adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই বাংলায় সাকিব সাকিব ধ্বনি

স্পোর্টস ডেস্ক : সাকিবের সঙ্গে ৩০ কোটি বাঙালি। কলকাতার ইডেন গার্ডেনে যখন খেলা তখন সাকিবের একেকটি চার-ছক্কায় গ্যালারিতে ওঠে লাখো কণ্ঠের চিতকার। আর রাতের আকাশকে বিদির্ণ করে ‘সাকিব- সাকিব’ শব্দ ধ্বনি প্রতিধ্বনি তোলে দুই বাংলায়।
সাকিবই এগিয়ে নিয়ে যায় একটি দলকে। সাকিবেই হয় জয়। সাকিব আল হাসান এখন দুই বাংলার প্রাণ। কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন টাইগারদের সেরা, দেশের সর্বকালের সেরা ক্রিকেটার, বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার হাতেই ঝলছে ওঠে দল। তার হাতেই উইকেট পড়ে, চার-ছক্কার ছড়াছড়ি হয়। আর তার ওপর ভর করে কোলকাতা নাইট রাইডার্স জেতে একের পর এক ম্যাচ। 
এখন কেবলই আইপিএল’র ট্রফিতে চুমু খাওয়ার অপেক্ষা। এরই মধ্যে সাকিব আল হাসান দলের অনিবার্য খেলোয়াড়। দলের মালিক শাহরুখ খান সাকিবের পারফরমেন্সে এতটাই মুগ্ধ যে, তিনি তাকে পিঠে তুলে নিয়ে নাচতে চেয়েছেন। শাহরুখের যে কোনো বক্তব্যে, স্ট্যাটাসে, টুইটে সাকিব একটি অনিবার্য নাম। কোলকাতার রাস্তায় সাকিবকে সঙ্গে নিয়ে ঘুরে সেই উচ্ছ্বাসই প্রকাশ করেন শাহরুখ। 
আর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বাড়িতেও তাদের মাছ ভাজা খাওয়ার ধুম পড়ে যায়। দুই বাংলার চোখ সাকিবের দিকে, কারণ কোলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড়দের মধ্যে একমাত্র বাঙালি সাকিব আল হাসান। 
তিনি যখন কেকেআরের হয়ে মাঠে নামেন তখন আর কেবল একটি দলের বা ক্লাবেরই খেলোয়াড় হয়ে থাকেন না হয়ে যান ত্রিশ কোটি বাঙালির প্রতিনিধি। তাকে খেলতে হয় দারুণ দায়িত্বশীলতায়। দল যখন ঘুর্ণিপাকে পড়ে তখনও সাকিবই দলের ত্রাতা হন। তিনিই ঘুরিয়ে দেন দলের গতি। এ কারণেই দলের অধিনায়ক গৌতম গম্ভীরের মুখে শোনা যায়, ‘সাকিব রিয়েল চেঞ্জ মেকার’। 
দুই বাংলার চোখ এখন ব্যাঙ্গালুরুর স্টেডিয়ামের দিকে, রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হতে যাওয়া ফাইনাল ম্যাচের দিকে। তাদের চোখ আইপিল’র চ্যাম্পিয়নস ট্রফির দিকে, আর সর্বোপরি সাকিব আল হাসানের দিকে।
সাকিবই জেতাবেন কেকেআরকে। ত্রিশ কোটি বাঙালির এই প্রত্যাশা মিথ্যা হয়ে যাবে না। সূত্র বাংলানিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া