adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার প্রথম ওয়ানডে – দুই দলের কপালে চিন্তার ভাঁজ

BANGLADESHক্রীড়া প্রতিবেদক :  দেশের উপর দিয়ে লঘুচাপ বইছে। গত দুদিন ধরে থেমে থেমে বৃষ্টিতে মিরপুর স্টেডিয়াম পানিতে সয়লাব। শুক্রবার বিকাল ৩টায় এই স্টেডিয়ামে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা। এদিন দুপুর পর্যন্ত বৈরী আবহাওয়া অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ অবস্থায় কপালে চিন্তার ভাঁজ বিসিবি, বাংলাদেশ দল আর দক্ষিণ আফ্রিকা শিবিরে। আবহাওয়া অনুকুলে আসলে বিলম্বে হলেও খেলা শুরু হবে। মাঠ পর্যবেক্ষণের পর যদি খেলা শুরু করা সম্ভব না হয়, তাহলে উভয় দল একটি করে পয়েন্ট পাবে। বিসিবির প্রধান নির্বাহী নাজিম উদ্দিন চৌধুরী সুজন এ কথা জানালেন। 
টি-২০ সিরিজ হারের পর মাশরাফি, তামিম ও সাকিবরা তাকিয়ে আছে ওয়ানডে সিরিজের দিকে। বুধবার তামিম তো একপ্রকার হুমকী ছুড়ে দিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তিনি বললেন, টি-২০ আর ওয়ানডে এক নয়। দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে বললেন, দেখা হবে ওয়ানডেতে, খেলা হবে ওয়ানডেতে। কিন্তু গতকাল ছিলো মাশরাফির গলায় ভিন্ন সুর। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে একবারও বলেননি সিরিজে অন্তত একটি ম্যাচ জেতার ক্ষমতা রাখে বাংলাদেশ। তিনি জানান, দক্ষিণ আফ্রিকাকে হারানো কঠিন। তিনি যুক্তি দাড় করিয়ে বলেন, বিশ্বকাপ কিংবা টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা কখনোই চ্যাম্পিয়ন হয়নি, কিন্তু দ্বি-পাক্ষিক সিরিজে তারা সব সময়ই চ্যাম্পিয়ন হয়েছে। সে দিক থেকে তাদের হারানো অনেক কঠিন হবে বলে আমার মনে হচ্ছে। তবে আমরা আমাদের সেরাটাই খেলবো। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ম্যাচ জিততে পারলেই বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার পথ পুরোপুরি পরিষ্কার হয়ে যাবে। এই প্রশ্নে মাশরাফিও একমত। 
এদিকে ওয়ানডে দলে ইমরান তাহির যোগ হওয়ায় দক্ষিণ আফ্রিকার স্পিন আক্রমণ আরও শক্তিশালী হয়েছে। গত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কন্ডিশনে ইমরান তাহির অসাধারণ বোলিং করেছিলেন। বিশ্বকাপের পর প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে আজ ওয়ানডে সিরিজে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান হাশিম আমলা সংবাদ সম্মেলনে বাংলাদেশকে সমীহ করেই বললেন, বাংলাদেশকে দুর্বল ভাবার কোনো সুযোগ নেই। বিগত তিনটি সিরিজ দুর্দান্ত খেলে জয় পেয়েছে। আশাকরি আমাদের সঙ্গে লড়াই হবে বাংলাদেশের। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া