adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজতের বিক্ষোভকে কেন্দ্র করে পল্টনে নিরাপত্তা জোরদার

POLICEনিজস্ব প্রতিবেদক : মুক্তি পাওয়া আওয়ামী লীগের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে ফের গ্রেফতার করতে হেফাজতের বিক্ষোভ মিছিলে যাতে কোন প্রকার বিশৃঙ্খলা না হয় সেজন্য রাজধানীর পল্টন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
শুক্রবার বেলা ১১টা থেকে এ পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়। মিছিলকে কেন্দ্র করে হেফাজত কর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না ঘটাতে পারে এজন্য পল্টন মোড়, জিরো পয়েন্ট, দৈনিকবাংলা মোড়, বিজয়নগর, বায়তুল মোকাররম উত্তর গেটসহ এর আশপাশ এলাকায় বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়েছে।
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মামলায় জামিনে মুক্তি পাওয়া আওয়ামী লীগের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে ফের গ্রেফতার ও উপযুক্ত শাস্তির দাবিতে জুমার নামাজের পর বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ মিছিলের আয়োজন করে হেফাজত। 

একই দাবিতে জুমার পর বায়তুল মোকাররম জাতীয় মসিজেদর উত্তর গেটে বিক্ষোভ মিছিলের ডাক দেয় খেলাফত মজলিস ঢাকা মহানগর শাখা। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশও একই দাবিতে বিক্ষোভ মিছিল করবে বলে কর্মসূচি দিয়েছে। তবে তারা কোথায় মিছিল করবে সেটা বলেনি।
নিরাপত্তার দায়িত্বে থাকা পল্টন থানার উপ-পরিদর্শক নাজমুল হাসান জানান, বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে হেফাজত যাতে কোনো প্রকার নাশকতা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। পল্টন এলাকায় প্রায় ৩শ’ পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন।
উল্লেখ্য, গত সোমবার বিকাল সাড়ে ৪টায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার ১০ মামলায় বরখাস্ত হওয়া মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান। এরপর থেকেই হেফাজতে ইসলাম বিভিন্নভাবে প্রতিবাদ করে আসছে। এর ধারাবাহিকতায় এ বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে তারা। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া