adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে গুইসাপকে ‘ধর্ষণের’ অভিযোগ, গ্রেফতার ৪

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মহারাষ্ট্রে একটি বেঙ্গল মনিটর লিজার্ড বা গুইসাপকে ধর্ষণের অভিযোগে সন্দেহভাজন ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। খবর হিন্দুস্থান টাইমসের।

অভিযুক্তরা হলেন- রত্নাগিরি জেলার গোথান গ্রামের সন্দীপ তুকারাম, পাওয়ার মঙ্গেশ কামতেকার, অক্ষয় কামতেকর এবং জনার্দন কামতেকার। রত্নাগিরি জেলার চন্দোলি জাতীয় উদ্যানে গত ৩১ মার্চ এ ঘটনা ঘটে।

কোলহাপুরের সহ্যাদ্রি টাইগার রিজার্ভের (এসটিআর) ফিল্ড ডিরেক্টর নানাসাহেব লাদকাত এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এটি একটি বিকৃত মামলা। আমরা অভিযোগে একই কথা বলেছি। আসামিরা বিচার বিভাগীয় হেফাজতে আছে।

মহারাষ্ট্রের বন কর্মকর্তারা জানান, তারা বেআইনিভাবে চন্দোলি জাতীয় উদ্যানে ঢুকেছিল। তাদের একজনের কাছে বন্দুক ছিল। বন্যপ্রাণী (সুরক্ষা) আইন, ১৯৭২-এর কয়েকটি ধারায় তাদের বিরুদ্ধে মামলা হবে।

সাতারা, সাংলি, কোলহাপুর এবং রত্নাগিরি চারটি জেলাজুড়ে বিস্তৃত সহ্যাদ্রি টাইগার রিজার্ভ-এসটিআর। এটি ইকো-সেনসেটিভ এলাকা হওয়ায় বন্যপ্রাণীর ওপর নজরদারির জন্য ২৯০টি ট্র্যাপ ক্যামেরা বসানো আছে। এসব ক্যামেরার একটি চার ব্যক্তি খুলে ফেলেন। অন্য একটি ক্যামেরায় ঘটনা ধরা পড়ে।

নানাসাহেব লাদকাত আরও জানান, আমরা তদন্তে দেখতে পেয়েছি অভিযুক্তরা একটি বেঙ্গল মনিটর লিজার্ড বা গুইসাপকে ধর্ষণ করেছে। মোবাইলে তারা সে দৃশ্য ধারণ করে। আমরা আলামত জব্দ করেছি। অভিযুক্তদের দেবরুখ আদালতে তোলার পর বিচারক পাঁচদিনের হেফাজতে পাঠিয়েছেন। আদালতে প্রমাণ হলে দোষীদের সর্বোচ্চ ৭ বছরের কারাদণ্ড হতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া