adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পিএইচডি নির্বাচিত

ISLAMIডেস্ক রিপোর্ট : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর চেয়ারম্যান হিসাবে ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার এবং ভাইস চেয়ারম্যান হিসাবে সৌদি আরবের ইউসিফ আবদুল্ল¬¬াহ আল-রাজী ও প্রফেসর এনআরএম বোরহান উদ্দিন, পিএইচডি নির্বাচিত হয়েছেন। ১৩ জুন ২০১৫ শনিবার ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস্-এর সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এছাড়া ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খানকে চেয়ারম্যান করে এক্সিকিউটিভ কমিটি, প্রফেসর এনআরএম বোরহান উদ্দিন, পিএইচডি-কে চেয়ারম্যান করে অডিট কমিটি এবং মো. আবদুস সালাম, এফসিএ, এফসিএস-কে প্রধান করে রিস্ক ম্যানেজমেন্ট কমিটি পুনর্গঠন করা হয়। সভায় দেশী-বিদেশী ডাইরেক্টরবৃন্দ ও ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান উপ¯ি’ত ছিলেন।

ইসলামী ব্যাংকের অন্যতম স্পন্সর ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার তৈরী পোষাক শিল্প ‘বার্ডস গ্র“পে’র চেয়ারম্যান ও ম্যানেজিং ডাইরেক্টর। তিনি বিজিএমইএ’র বিভিন্ন কমিটির চেয়ারম্যান ও উপদেষ্টা হিসেবে বাংলাদেশে পোষাক শিল্পের উন্নয়নে গুর“ত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মুস্তাফা আনোয়ার ১৯৬৪ সালে বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ গ্রাজুয়েশন সম্পন্ন করে বাংলাদেশ পানি উন্ন্য়ন বোর্ডের প্রকৌশলী হিসেবে ক্যারিয়ার শুরু করেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহন করেন। তিনি বিভিন্ন শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক সংগঠনের সাথে যুক্ত।  

ইউসিফ আবদুল্লাহ আল-রাজী সৌদী আরবের আল-রাজী কোম্পানী ফর ইন্ডাস্ট্রি এন্ড ট্রেড এর মহাপরিচালক ও প্রধান নির্বাহী। তিনি কিং সউদ বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে ব্যবসায় প্রশাসনে গ্রাজুয়েশন ও ১৯৯১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় থেকে উন্নয়ন প্রশাসনে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। 

সিটি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর এনআরএম বোরহান উদ্দিন মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেভেন্স ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ম্যানেজমেন্টে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি যুক্তরাষ্ট্রের লিভিংস্টোন কলেজসহ খ্যাতনামা বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা ও বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি  ইসলামী ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।  প্রেসবিজ্ঞপ্তি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া