adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোহামেডানকে হারিয়ে তৃতীয়বার শিরোপা জিতলো শেখ জামাল

jamal news limon_76536ক্রীড়া প্রতিবেদক : শেখ জামাল ধানমণ্ডি কাবের উতসবের প্রহরটা আরও অন্তত চারদিন পিছিয়ে যেতে পারত। বৃহস্পতিবার ম্যাচের গতি প্রবাহ সেভাবেই এগোচ্ছিলো। কিন্তু একটি ফ্রি কিকে কপাল খুলেছে তাদের। দুই ম্যাচ হাতে রেখেই তাই শিরোপা জয়ের উতসবে মেতে উঠতে পেরেছে যোশেফ আফুসির দল।
মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে এদিন একমাত্র খেলায় মোহামেডান স্পোর্টিং কাব লিমিটেডকে ৩-২ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার ও মোট তৃতীয়বারের মতো লিগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে শেখ জামাল।

লিগে ১৮ ম্যাচে শেখ জামালের পয়েন্ট ৪৫। বাকি দুই ম্যাচ হারলেও আর কোনো দলের পে পয়েন্ট তালিকায় জামালকে ধরা সম্ভব নয়।

দুর্দান্ত সূচনা করে মোহামেডান প্রথমার্ধটা খেলেছে পূর্ণ দাপট নিয়েই। এর ফল যে সাদাকালোরা পায়নি তা কিন্তু নয়। ৩৩ মিনিটে মামুনুলের কর্নার কিক থেকে পাওয়া বলে মাথা ছুঁয়ে শেখ জামালকে এগিয়ে নিয়েছিলেন এমেকা ডার্লিংটন। অথচ তার জবাবটা আরো বেশি দৃঢ়তার সঙ্গে দিয়েছে মোহামেডান। ৩৯ মিনিটে বাম দিক থেকে ইসমাইল বাঙ্গুরার দেওয়া বলে দুর্দান্ত ভলি শটে গোল করেছেন জুয়েল রানা। আর প্রথমার্ধের ইনজুরি টাইমে অরূপ বৈদ্যের উড়ন্ত ক্রসে হেড করে গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা এগিয়ে নিয়েছেন মোহামেডানকে।

উভয় দল প্রথমার্ধে আরও একাধিক গোলের সুযোগ মিস করেছে। খেলা শুরুর দ্বিতীয় মিনিটে বক্সে বল পেয়েছেন এমেকা ডার্লিংটন। গোলরক সামনে এগিয়ে আসলেও ডার্লিংটনের দুর্বল শট চলে গেছে বাম পোস্টের বাইরে দিয়ে। ২৬ মিনিটে বামপ্রান্ত থেকে সোহেল রানার দেওয়া বলে ল্যান্ডিং শট নিলেও গোলরক রানা কর্নারের বিনিময়ে তা রা করেছেন। ৪৩ মিনিটে ডার্লিংটনের পাসে বল পেয়েছেন ওয়েডসন। সেই বলে তার নেওয়া ডান পায়ের কিক বারের ওপর দিয়ে গিয়ে জালে পড়েছে।

মোহামেডান সুযোগ পেয়েছে তলনামূলক বেশি। ৪ মিনিটে জুয়েল রানা কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে বল নিয়ে এগিয়ে গেলেও বক্সের সামনে বাধাপ্রাপ্ত হওয়ায় ঠিকভাবে শট নিতে পারেননি। এতে ফ্রি কিক দিয়েছেন রেফারি। বক্সের সামনে সেই বলে ফ্রি কিক নিয়েছেন হাবিবুর রহমান সোহাগ। দারুণভাবে ফ্রি কিক নিলেও প্রথমে জামালের রণপ্রাচীর ও পরে গোলবারে লেগে বল সামনে ফিরে এসেছে। ২৪ মিনিটে বক্সের সামনে থেকে মোবারকের শট চলে গেছে বাইরে দিয়ে।

২৮ মিনিটে ডান দিক থেকে মোবারকের দেওয়া বল বাঙ্গুরা পেয়েছেন। পরে তা বক্সের সামনে থাকা অরূপ বৈদ্যকে বাড়িয়ে দিয়েছেন। কিন্তু মোহামেডান অধিানায়ক শট নেওয়ার আগেই পেছন থেকে জামালের ডিফেন্ডারের ধাক্কায় পড়ে গেছেন অরূপ বৈদ্য। এতে ফ্রি কিক পেয়েছে মোহামেডান। সেই ফ্রি কিকে সোহাগের শটে ডান দিকে ঝাঁপিয়ে পড়ে গোলরক শহিদুল আলম সোহেল কর্নারের বিনিময়ে রা করেছেন।

বরাবরের মতো শেখ জামাল জ্বলে ওঠেছে দ্বিতীয়ার্ধে। ৫৫ মিনিটে ২-২ সমতায় ফিরেছে তারা। ডান দিক থেকে এমেকার ক্রসে হেডের সাহায্যে গোল করেছেন ওয়েডনসন। ৭৪ মিনিটে ফ্রি কিক থেকে ল্যান্ডিংয়ের গোলে এগিয়ে গেছে শেখ জামাল। বক্সের ঠিক সামনে পাওয়া ফ্রি কিকে আলতো শটে বল উঠিয়ে দিয়ে মোহামেডানের জাল ভেদ করেছেন তিনি।
প্রথমার্ধের মোহামেডানকে যেন খোঁজে পাওয়া যায়নি দ্বিতীয়ার্ধে। তুলনামূলক রণাত্মক নীতি নিয়ে খেলেছে এগিয়ে থাকা মোহামেডান। এ সময় একেবারে তারা সুযোগ পায়নি তা নয়। তবে জুয়েল রানা ও ইসমাইল বাঙ্গুরা সেসব সুযোগ কাজে লাগাতে পারেননি। উড়ন্ত মোহামেডান যেন একেবারেই পড়ন্ত এই অর্ধে। তাই শেখ জামালের শিরোপা উৎসবে শেষ অব্দি বাঁধা হতে পারেননি জসিম উদ্দিন জোসির শিষ্যরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া