adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে নিরাপত্তার হুমকিতে পড়িনি : জিম্বাবুয়ে ক্রিকেট প্রধান

Zimbaস্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের জাতীয় ক্রিকেট দল কোন অঘটন ছাড়াই পাকিস্তান সফর শেষ করেছে বলে দেশটির  ক্রিকেট কর্মকর্তারা জানিয়েছেন। জিম্বাবুয়ের ক্রিকেট প্রধান উইলসন মানাসে হারারেতে সাংবাদিকদের বলেছেন, ‘আমরা পাকিস্তানে গিয়েছিলাম এবং  নিরাপদে ফিরে এসেছি।’
 
তিনি আরো বলেন, ‘আমাদের জীবনের জন্য হুমকি সৃষ্টি করে এমন কিছুই সেখানে ঘটেনি। আমাদের দল কখনোই বিপদের মুখে ছিল না। এই সফরের  মধ্য দিয়ে  ‘পাকিস্তানে খেলতে যাওয়া বিপদজনক’ বলে যে দাবি করা হয় তা মিথ্যা প্রমাণিত হয়েছে।’
 
গত মাসের শুরুতে করাচির একটি বাসে সংখ্যালঘু ইসমাইলিয়া সম্প্রদায়ের ৪৫ ব্যক্তিকে মুখোশধারী উগ্রবাদীরা গুলি করে হত্যার পর জিম্বাবুয়ে ও পাকিস্তানের মধ্যে নির্ধারিত পাঁচ ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে কিনা সে ব্যাপারে সন্দেহ দেখা দিয়েছিল। কিন্তু তারপরও নিরাপত্তাগত কোনো সমস্যা ছাড়াই অনুষ্ঠিত হয়েছে দু’টি টি২০ এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ।
 
২০০৯  সালে লাহোরে  শ্রীলংকার খেলোয়াড়দের বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর টেস্ট খেলুড়ে প্রথম দেশ হিসেবে পাকিস্তান সফর করল জিম্বাবুয়ে। ওই হামলার পর আন্তর্জাতিক দলগুলো পাকিস্তানে খেলতে অস্বীকৃতি জানায় এবং তখন থেকেই আরব আমিরাতে  ‘হোম সিরিজ’ খেলে আসছিল পাকিস্তান।
নিরাপত্তার অজুহাতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি পাকিস্তানে সদ্য সমাপ্ত  ‘জিম্বাবুয়ে সিরিজে’  নিরপেক্ষ আম্পায়ার পাঠায়নি। তবে সিরিজের ম্যাচগুলোকে স্বীকৃতি দিয়েছে আইসিসি। পাকিস্তান ও জিম্বাবুয়ে নিজেদের আম্পায়ার দিয়ে খেলাগুলো পরিচালনা করেছে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি  এবং ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া