adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মেসি-রোনালদো ফুটবল-দানব’

MESI-RONALDOস্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে ‘ফুটবল-দানব’ বলে আখ্যায়িত করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা প্যাকো বায়ো। তবে এই কিংবদন্তী গোলরক্ষক এটা বিশ্বাস করেন না যে, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের এই দুই সুপারস্টার কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনার সমপর্যায়ে আসতে পেরেছেন।
লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো রোববার থেকে তাদের স্প্যানিশ লা লিগা অভিযান শুরু করবেন। বার্সা খেলবে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে। অন্যদিকে রিয়ালের প্রতিপক্ষ স্পোর্টিং গিজন।
 ১৯৮৬ থেকে ১৯৯৭- এই ১১ বছর সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাব রিয়াল মাদ্রিদে খেলা প্যাকো বায়ো’র বিশ্বাস, মেসি ও রোনালদো যেকোনো দলের রক্ষণভাগকে চূর্ণ-বিচূর্ণ করে দিতে পারেন। তবে নিজের খেলোয়াড়ি জীবনে ম্যারাডোনার মতো কিংবদন্তীর মুখোমুখি হওয়া এই সাবেক গোলরক্ষক জানান, তিনি কখনো কোনো খেলোয়াড়কে (স্ট্রাইকার) ভয় পেতেন না।
রিয়াল মাদ্রিদের সাবেক এই গোলরক্ষক বলেন, ‘লিও (মেসি) ও রোনালদো ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্যের খেলোয়াড়। আামি যখন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক ছিলাম, মেসি ও রোনালদোর প্রতি সম্মান রেখেই বলছি, তখন সর্বকালের সেরা খেলোয়াড় দিয়েগো ম্যারাডোনার মুখোমুখি হওয়ার সৌভাগ্য আমার হয়েছে। ম্যারাডোনার বৈশিষ্ঠ্য মেসির মতোই ছিল। অধিকাংশ সময় দৈরথে আমিই জিততাম। অতএব, আপনি কাউকে ভয় পেতে পারেন না।’
এরপর মেসি ও রোনালদোর প্রশংসা করে প্যাকো বায়ো বলেন, ‘এই দুই ফুটবল-দানবের শক্তি ও গতি বিধ্বংসী। লা লিগায় দুজনই একের পর এক গোল করেই যাচ্ছে। দুজনই প্রতিপক্ষের রক্ষণকে যেকোনো সময় চরম বিপদে ফেলতে পারে।’
গত মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে বার্সেলোনাকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ট্রেবল জিতিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৫৭ ম্যাচে ৫৮ গোল করেন তিনি। রিয়াল মাদ্রিদকে কোনো মেজর শিরোপা জেতাতে না পারলেও মেসির চেয়েও বিধ্বংস ক্রিশ্চিয়ানো রোনালদো। ৫৪ ম্যাচে ক্যারিয়ার-সেরা ৬১ গোল করেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া