adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন ফিচারে ফেইসবুক ‘বিজ্ঞাপনবান্ধব’

Facebook+Emoji+Likely+To+Make+Advertisers+Smileডেস্ক রিপোর্ট : সম্প্রতি অনুভূতি প্রকাশে ব্যবহারকারীদের ‘লাইক’ বাটন ছাড়াও ৫টি নতুন উপায় এনেছে সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম ফেইসবুক। নতুন এই ফিচারে শুধু ব্যবহারকারীরাই নয়, বিজ্ঞাপনদাতারাও এখন পাবেন বাড়তি সুবিধা।

ব্যবহারকারীরা এখন ফেইসবুকে কোনো ব্র্যান্ডের পণ্য দেখার পর, 'অ্যাংরি' বা 'স্যাড' বাটন ক্লিক করে নিজের অনুভূতি প্রকাশ করতে পারছেন। এখান থেকে ওই ব্যবহারকারীকে ভবিষ্যতে কী ধরনের বার্তা পাঠানো উচিত তা বিজ্ঞাপনদাতারা সহজেই বুঝতে পারবেন।

ব্যবহারকারী কোনো পণ্য দেখে আনন্দ প্রকাশ করলে, তার জন্য বিজ্ঞাপনদাতারা আরও উন্নতমানের বিজ্ঞাপন দেওয়ার চেষ্টা করবেন আর যদি দেখেন ফেইসবুক ব্যবহারকারীরা তা পছন্দ করেননি তাহলে বিজ্ঞাপনদাতারা ওইসব বিজ্ঞাপন প্রচারে তাদের এড়ানোর চেষ্টা করবেন।

নতুন এই ফিচার ফেইসবুকের লাভের পরিমাণটাও বাড়াতে পারে বলে জানিয়েছে স্কাই নিউজ।

ব্যবহারকারীরা কোন কোন পণ্য দেখে আনন্দিত হন, বা কী ধরনের পণ্য কী দেখে কেমন অনুভব করেন তা এখন প্রতিষ্ঠানগুলো আরও ভালোভাবে বুঝতে পারবে বলে মনে করছেন বিজ্ঞাপন নির্বাহীরা, জানিয়েছে রয়টার্স।

নিউ ইয়র্কভিত্তিক ম্যাক্সাস আমেরিকানস-এর চিফ ডিজিটাল অফিসার জোনাথন অ্যাডামস বলেন, "আমি মনে করি আমরা এটিকে লক্ষ্য নির্ধারণে ব্যবহার করতে পারব। আমি যদি হিলারি হই, যারা এখন ট্রাম্পের পাশে দাঁড়াচ্ছে না তাদের লক্ষ্য করতে পেরে আমি আনন্দিত হব।"

এই সুবিধা আনার ফলে এখন ব্যবহারকারীরা ফেইসবুকের সঙ্গে আরও বেশি সংযুক্ত থাকবে বলে মনে করেন প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপক স্যামি ক্রুগ।

নতুন এই বাটনগুলো চালুর আগে পরীক্ষা চালানো হয়েছিল। এর মধ্যে 'ইয়ে' নামের আরেকটি বাটনও ছিল। কিন্তু পরীক্ষামূলক সময়ে ফেইসবুক নির্বাহীরা খেয়াল করেন, অনেক ব্যবহারকারী এর মানে বুঝতে পারেননি। একারণে, বাটনটি বাদ দেওয়া হয়েছে। 

অনেক আগেই ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ 'ডিস লাইক' বাটন দেওয়ার পরিকল্পনা থেকে সরে দাঁড়ান। ফেইসবুকের পণ্য প্রধান ক্রিস কক্স জানান, 'লাইক' সিস্টেম পরিবর্তন একটা বড় বিষয় ছিল।


  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া