adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আনসারুল্লাহ বন্ধ করলে চালু হবে কলিমুল্লাহ বাংলা ভাই’

14323486705wkz9c4tনিজস্ব প্রতিবেদক : ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল বলেছেন, জঙ্গিসন্ত্রাস যারা করে তাদের উদ্দেশ্য, আদর্শ এবং অর্থের যোগান এই তিনটি উতস বের করতে পারলেই বাংলাদেশ জঙ্গি তৎপরতা থেকে মুক্তি পাবে। যেহেতু আনসারুল্লাহ বাংলা টিম কোনো রেজিটার্ড সংগঠন নয়। তাই একে বন্ধ করাই মুখ্য উদ্দেশ্য হওয়া উচিত হবে না, কারণ জঙ্গি সংগঠনগুলো আগামীতে আবারও কোনো কলিমুল্লাহ বাংলা ভাই নামক সংগঠন খুলে বসবে।

গতকাল বেড়ে চলেছে জঙ্গি ততপরতা বিষয়ে একাত্তর সংযোগ নামক এক আলোচনা অনুষ্ঠানে শামীম মোহাম্মদ আফজাল একথা বলেন। কাওসার মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট আবেদ খান এবং নিরাপত্তা বিশ্লেষক এয়ার কমোডর (অব) ইসফাক ইলাহি চৌধুরী।  

মহাপরিচালক আফজাল বলেন, ইসলাম শ্বাশত এবং শান্তির ধর্ম। তবে যারা রাষ্ট্র ক্ষমতা দখলের জন্য ইসলামকে ব্যবহার করে, মূলত তারাই গরিব, নিরীহ মানুষকে ধোকা দিয়ে নতুন বিকৃত ইসলাম দর্শন প্রচলন করতে চায়। ইসলামের প্রকৃত দর্শন আল্লাহ রাসুলের দেখানো পথ। কিন্তু একটি শ্রেণির লোকেরা পবিত্র এবং শান্তির ধর্মের অপব্যবহার করছে। মূল ইসলামের ধারা থেকে অনেক দূরে চলে যাওয়া কিছু সংগঠন বহিঃবিশ্ব থেকে বাংলাদেশে বিভিন্ন ছদ্মনামে প্রবেশ করেছে এবং আমাদের শিক্ষা ব্যবস্থাকে দূষিত করছে। যার দরুণ বাংলাদেশে জঙ্গি তৎপরতা দিন দিন বেড়েই চলেছে।

আফজাল বলেন, জঙ্গি দমনে ইসলামিক ফাউন্ডেশন অনেক কার্যকর ভূমিকা পালন করেছে। ইসলামিক ফাউন্ডেশন জাতির জনক বঙ্গবন্ধু প্রতিষ্ঠা করেছেন। কিন্তু ১৯৭৫ এর পর প্রায় ত্রিশ বছর এই প্রতিষ্ঠানটি একটি কালো চক্রের হাতে বন্দি ছিল। সহজ বাংলায় মওদুদি রাজনৈতিক দর্শনের হাতে। বাংলাদেশে যে ইসলামি শিক্ষা কারিকুলাম রয়েছে, তাতে প্রকৃত ইসলামি পন্থায় ব্যবহৃত হচ্ছে না এবং এমন কিছু বই রচিত হচ্ছে যা ইসলাম পরিপন্থী। তাই প্রকৃত ইসলামী দর্শনের প্রচারে আমাদের সবাইকে একনিষ্ঠ হয়ে কাজ করতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া