adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভারতের চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত’

Mashrafe1431267832ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হয়েছে শনিবার। দ্বিপক্ষীয় এই পূর্ণাঙ্গ সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাপ্তির পাল্লাই ভারি। ওয়ানডেতে আজহার আলীর দলকে বাংলাওয়াশ করেছেন মাশরাফি-সাকিবরা। একমাত্র টি-টোয়েন্টিতেও ছিল স্বাগতিকদের দাপুটে জয়। 

এরপর খুলনা টেস্টে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ঐতিহাসিক ড্র করে বাংলাদেশ। ঢাকা টেস্টে অবশ্য হেরে গেছে মুশফিকুর রহিমের দল। বলতে গেলে স্বপ্নের একটি সিরিজ কেটেছে টাইগারদের। 
এখন সামনে তাকানোর পালা। জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরে আসছে ভারত। টাইগারদের বিপক্ষে একটি টেস্ট এবং ৩টি ওয়ানডে খেলবে সফরকারীরা। সেই সিরিজেও নিজেদের সেরাটা ঢেলে দিতে মুখিয়ে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ভারতের বিপক্ষে ওই সিরিজটি অবশ্য প্রতিশোধেরও বটে। 

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দুই আম্পায়ার আলিম দার ও  ইয়ান গোল্ডের বিতর্কিত সিদ্ধান্তে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। আর তাতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ক্রিকেট মহাযজ্ঞের ১১তম আসরে বিদায় হয় টাইগারদের। বিশ্বকাপের পর জুনেই সেই ভারতকে পাচ্ছে বাংলাদেশ। বলার অপেক্ষা রাখে না যে, ওই সিরিজে ধোনি-কোহলি-রোহিতদের বিপক্ষে প্রতিশোধ নিতে চাইবেন টাইগাররা। 

সেই প্রতিশোধের হুমকিটা বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দিয়ে রাখলেন ইঙ্গিতেই। তিনি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে আমরা ভালো ক্রিকেট খেলেছি। এটা আসন্ন সিরিজের জন্য অনুপ্রেরণা হয়ে কাজ করবে। তবে সদ্য সমাপ্ত সিরিজে বেশ কিছু ভুল ছিল আমাদের। সেগুলো শুধরে নিতে পারলে ভারতকে হারানো সম্ভব। ওদের বিপক্ষে চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত। হাতে বেশ সময় আছে। এর মধ্যে ভুলগুলো শুধরে নিতে পারব বলে আমার বিশ্বাস।’

তবে ভারতকে সমীহ করতেও ভুল করেননি মাশরাফি বিন মুর্তজা। টাইগার দলপতি বলেন, ‘শক্তিমত্তার বিচারে পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত। তাদের ব্যাটিং লাইন-আপ যথেষ্ট ধারালো। বোলিংয়েও জাদেজা-অশ্বিন-যাদবরা ভালো করছে। তারা এখন আইপিএলে খেলছে। সব মিলিয়ে ভারত অনেক শক্তিশালী দল। তাদের বিপক্ষে আমাদের সতর্ক হয়েই খেলতে হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া