adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুবাইয়ের বাংলাদেশ দূতাবাসে উত্তেজনা

sujan_61342ডেস্ক রিপোর্ট : দুবাই কনস্যুলেট অফিসে দিনের পর দিন ভোগান্তির শিকার হচ্ছেন প্রবাসীরা। এতে বিক্ষুব্ধ প্রবাসীদের তোপের মুখে পড়েছেন কনস্যুলেট এর কর্মকর্তারা। রোববার অফিসে উত্তেজনা বিরাজ করে।
জানা যায়, গত মঙ্গলবার এক ব্যক্তি কনস্যুলেটে পাসপোর্ট জমা করেন। ওই দিনই দেয়ার কথা থাকলেও এক সপ্তাহ পেরিয়ে গেলেও দেয়া হয়নি সেই পাসপোর্ট।
মঙ্গলবার থেকে শুরু হয় সিস্টেম স্লো হওয়ার বাহানা, সকাল ৯ টায় কাজ শুররু হতে না হতেই ১০টা বাজতেই বলা হয় সিস্টেম স্লো, দূর-দূরান্ত থেকে আসা প্রবাসীদের সময়ের কোনো দামই নেই কনস্যুলেট কর্মকর্তাদের কাছে, তারা জানতে চায় আসলেই কি সিস্টেম স্রো নাকি এরই নাম প্রবাসীদের সাথে প্রতারণা।
প্রতিদিন এ বাহানার কথা শুনে অতিষ্ঠ হয়ে তারা অফিসের টেলিফোন নম্বর নিয়ে যায়। এরপর আসার আগে ফোন দিয়ে কনফার্ম হয়ে আসলেও এসে শুনতে হয় সেই আগেরই কথা।
সুদূর আলি মুসা থেকে আসা ভোর ৫টা থেকে সিরিয়াল দিয়ে দাঁড়িয়ে থাকা এক প্রবাসী বলেন, আমরা জানতে চাই আমাদের আমরা লেবার বলে সকল কাজের ক্ষেত্রে আমরা অবহেলিত এরপরে বাংলাদেশ কনস্যুলেটে এসেও অবহেলিত হতে হচ্ছে। কোথাও আমাদের মূল্যায়ন নেই।
আর কতদিন তাদের এ সমস্যা পোহাতে হবে তারা তা জানতে চায়। এ ব্যাপারে ভাইস কনস্যুল জেনারেল তানভীর উত্তেজিত প্রবাসীদের বলেন, আমাদের কিছুই করার নেই, আপনারা সরকারের কাছে বলেন।
তানভীর সবার সামনে বাংলাদেশ পাসপোর্ট অফিসে ফোন দেন। তিনি বলেন, কখন মেশিন ঠিক হবে বলতে পারছেন না।
জবাবে প্রবাসীরা উত্তেজিত হয়ে বলেন, আমাদের টাকা ফিরিয়ে দিন আমরা চলে যাই, এক কর্মকর্তা বলেন আপনারা ২০ নম্বর কাউন্টারে যান। তবে ঐ কাউন্টারে কাউকে দেখতে পাওয়া যায়নি। এসময় এক কর্মকর্তা উত্তেজিত জনতাকে লাঠি হাতে নিয়ে গালি দিলে, সবাই তার দিকে ছুটে যায়। পরে ভাইস কনস্যুলেট এসে ওই কর্মকর্তাকে র“মে নিয়ে রুম লক করে দেন। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে উত্তেজনা বিরাজ করে। শীর্ষনিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া