adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচন মনিটর করবেন খালেদা জিয়া

72965_32নিজস্ব প্রতিবেদক : সিটি নির্বাচনসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আজ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা খালেদা জিয়া। 
দুপুর দুইটায় গুলশান রাজনৈতিক কার্যালয়ে দেশবাসীর উদ্দেশে সার্বিক পরিস্থিতি তুলে ধরবেন তিনি। শনিবার চেয়ারপারসনের মিডিয়া উইং এ তথ্য জানিয়েছে। এছাড়া, আনুষ্ঠানিক প্রচারণায় আর বের না হলেও সিটি নির্বাচন মনিটর করবেন খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি, ভোটের আগের রাত থেকে ভোটের দিন রাত পর্যন্ত সরকারদলীয় নেতাকর্মীদের অনিয়ম এবং ভোট জালিয়াতি থেকে বিরত রাখাসহ বিভিন্ন বিষয়ে আজকের সংবাদ সম্মেলন থেকে সরকারের প্রতি আহ্বান জানাবেন খালেদা জিয়া।

 সেই সঙ্গে নির্বাচনে ভোট জালিয়াতি ও কারচুপির মাধ্যমে ফলাফল পাল্টে দেয়ার ঘটনা ঘটলে বৃহত্তর আন্দোলনের ব্যাপারে সরকারকে সতর্ক করবেন তিনি। এছাড়া নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় কার্যকর উদ্যোগ নিতে নির্বাচন কমিশনের প্রতিও আহ্বান জানাবেন তিনি। বিশেষ করে সিটি নির্বাচনকে নিজেদের নেতিবাচক ইমেজ থেকে বেরিয়ে আসার সুযোগ হিসেবে বিবেচনা করে কাজ করার আহ্বান জানাবেন খালেদা জিয়া। সূত্র জানায়, সংবাদ সম্মেলন থেকে দলের নেতাকর্মীদের ভোটের মাঠে সক্রিয় উপস্থিতি, ভোটারদের সহায়তা, ভোট কেন্দ্র পাহারা ও সাহস নিয়ে পরিস্থিতি মোকাবিলার নির্দেশনা দেবেন তিনি। 

এদিকে নির্বাচনী প্রচারণায় নেমে দ্বিতীয় দিনই উত্তরায় হামলার শিকার হয় খালেদা জিয়ার গাড়িবহর। এরপর কাওরান বাজার, ফকিরাপুল ও বাংলামোটরে পরপর চারদিন হামলার শিকার হয় খালেদা জিয়ার গাড়ি। বাংলামোটরে হামলার ঘটনায় অল্পের জন্য রক্ষা পান খালেদা জিয়া নিজেই। কিন্তু এতে প্রচারণা বন্ধ রাখেননি তিনি। শুক্রবার ফের প্রচারণায় বের হন। তিনি গুলশান-১, গুলশান-২, বাড্ডা, উত্তরা, বনানী, মহাখালী, কাওরান বাজার, ফকিরাপুলসহ বেশ কিছু এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি মার্কেট ও দোকানে দোকানে বিএনপি সমর্থিত প্রার্থীর লিফলেট বিতরণ ও ঢাকাবাসীর কাছে তাদের জন্য ভোট চান। এক পর্যায়ে রিটার্নিং অফিসার খালেদা জিয়াকে প্রচারণা থেকে বিরত থাকতে বিএনপি সমর্থিত দুই মেয়র প্রার্থীর কাছে চিঠি দেন। পুলিশের কাছেও একটি চিঠি দেয়া হয়। এদিকে দলীয় কাজের ব্যস্ততা ও প্রতিকূল আবহাওয়ার কারণে গতকাল প্রচারণায় বের হননি খালেদা জিয়া। সংশ্লিষ্ট সূত্র জানায়, সংবাদ সম্মেলন থাকায় রোববার প্রচারণার শেষদিন খালেদা জিয়ার প্রচারে নামার সম্ভাবনা কম। তবে তিনি বাড়ি থেকেই নির্বাচনী কর্মকাণ্ড ও পরিস্থিতি মনিটর করছেন। নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত তিনি মনিটরিং করে প্রার্থী ও নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশনা দেবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া