adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি হামলায় ইয়েমেনের ১১৫ শিশু নিহত: জাতিসংঘ

ইউনিসেফের মুখপাত্র ক্রিস্টোফ বুলিরাকআন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের নিরপরাধ মানুষের উপর গত এক মাসের সৌদি আগ্রাসনে অন্তত ১০০ শিশু নিহত হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ। জাতিসংঘের শিশু বিষয়ক তহবিল ইউনিসেফের মুখপাত্র ক্রিস্টোফ বুলিরাক আজ (শুক্রবার) এ তথ্য জানিয়েছেন।
 
তিনি বলেছেন, গত ২৬ মার্চ ইয়েমেনে সৌদি আগ্রাসন শুরুর পর থেকে এ পর্যন্ত কমপক্ষে ১১৫টি শিশু নিহত হয়েছে। জাতিসংঘের এ কর্মকর্তা আরো জানিয়েছেন, হতাহতের এমন অনেক ঘটনা আছে যেগুলো সম্পর্কে নিশ্চিত না হয়ে তথ্য রেকর্ড করেনি ইউনিসেফ। এ কারণে বহু নিহত শিশুর সংখ্যা এই ১১৫ জনের মধ্যে নেই।
বুলিরাক আজ জেনেভায় সাংবাদিকদের জানান, সৌদি জঙ্গিবিমানের সরাসরি বোমাবর্ষণে ইয়েমেনের ৬৪টি শিশু নিহত হয়েছে। ২৬টি শিশু নিহত হয়েছে কামানের গোলাবর্ষণ বা মাইন বিস্ফোরণে। বাকিরা বিমান বা স্থল হামলায় আহত হওয়ার পর হাসপাতালে মারা গেছে। এ ছাড়া, সৌদি আরবের বর্বরোচিত হামলায় আহত হয়েছে অন্তত ১৭২টি শিশু।
এদিকে ইয়েমেনে নিযুক্ত ইউনিসেফের প্রতিনিধি জুলিয়েন হ্যারনিয়েস এক বিবৃতিতে বলেছেন, ইয়েমেনের লাখ লাখ শিশু অত্যন্ত ঝুঁকিপূর্ণ পরিবেশে জীবন কাটাচ্ছে। মাঝরাতে বোমাবর্ষণ বা গুলি বিনিময়ের শব্দে তাদের ঘুম ভেঙে যায়। এসব শিশুকে এই আতঙ্ক সারাজীবন বয়ে বেড়াতে হবে বলে তিনি মন্তব্য করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া