adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের কাছে পাকিস্তানের বাংলাওয়াশ অকল্পনীয়: ইমরান খান

4df70e0545e552d5aef993a2bb10f34a_XLআন্তর্জাতিক ডেস্কঃ বাংলাদেশ সফররত পাকিস্তানি ক্রিকেট দলকে মাশরাফি বাহিনী ৩-০ ব্যবধানে হারিয়ে ‘বাংলাওয়াশ' উপহার দেয়ায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন পাকি স্তানের সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। একে তিনি পাকিস্তানের জন্য 'অকল্পনীয়' বলেও অভিহিত করেন।

গতকাল তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতেও পাকিস্তানকে সহজেই হারিয়ে দিয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে ৭৯ রান ও দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জেতার পর গতকাল ৮ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে টাইগাররা।

পাকিস্তানের ক্রিকেট কাঠামোয় ভেঙে পড়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিব'র স্বজনপ্রীতি এবং অব্যবস্থাপনাকে দায়ী করেন কিংবদন্তীর অল রাউন্ডার ও পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান।

তিনি বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডে যতদিন স্বজনপ্রীতির মাধ্যমে আগত এবং মেধাহীন লোকজন থাকবে ততদিন দেশটির ক্রিকেট উন্নতি করবে না। ইমরান খান বলেন, পিসিবি’তে যারা আছেন তাদের কোনো ক্রিকেট জ্ঞান নেই।

বাংলাদেশের কাছে ৩-০ ব্যবধানে পাকিস্তানের হারের বিষয়টি কখনোই ভাবতে পারেন নি উল্লেখ করে ইমরান খান বলেন,ওডিআই র‍্যাংকিংয়েও পাকিস্তানের অবস্থান অষ্টমে গিয়ে ঠেকবে তাও চিন্তা করা যায় নি।  

পাকিস্তান তেহরিকে ইনসাফ বা পিটিআই'র নেতৃত্ব দেয়া সত্ত্বেও ক্রিকেটের দিকে সবসময় এক চোখ নিয়োজিত রেখেছেন ইমরান খান।  করাচির উপ নির্বাচনের অবকাশে দেয়া এক সাক্ষাৎকারে এ সব কথা বলেন তিনি।

ক্রিকেট ইতিহাসে পাকিস্তানের অবস্থা সবচেয়ে তলানিতে এসে ঠেকেছে বলে মনে করছেন দেশটির অনেক সাবেক খেলোয়াড়। গতকালের বাংলাওয়াশের পর আন্তর্জাতিক ক্রিকেট পরিষদের র‍্যাংকিংয়ে পাকিস্তানের অবস্থান অষ্টমে নেমে গেছে। এ তালিকায় এখন বাংলাদেশ ও জিম্বাবুয়ের ওপরে রয়েছে পাকিস্তান।    সুত্রঃ রেডিও তেহরান

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া