adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্ধমান বিস্ফোরণ নিয়ে বাংলাদেশকে ভারত কিছুই জানায়নি: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদক : আজ দুপুরে স্বরাস্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পশ্চিমবঙ্গের বর্ধমানে একটি বাড়িতে বিস্ফোরণে নিহত দুই ব্যক্তিকে বাংলাদেশি দাবি করে ভারতীয় গণমাধ্যমে তোলপাড় চললেও দেশটির সরকার এ বিষয়ে বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

ভারতের একটি পত্রিকার সম্পাদক তাকে ফোন করলে বিষয়টি তিনি জানতে পারেন উল্লেখ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ভারত সরকার এখনো অফিসিয়ালি কিছু জানায়নি। সরকার জানালে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। বাংলাদেশের এক ইঞ্চি জমিও জঙ্গি, সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহার করতে দেয়া হবে না।
গত ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ে ওই বিস্ফোরণের ঘটনায় দুজন নিহত হন, যারা নিষিদ্ধ সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) একটি শাখার সদস্য বলে ভারতীয় গোয়েন্দাদের সন্দেহ।

আসাদুজ্জামান খান বলেন, বিজিবি ও বিএসএফ নিয়মিত বিভিন্ন বিষয়ে বৈঠক করছে। সেখানে দুই দেশের খুঁটিনাটি সমস্যা নিয়েও আলোচনা হয়। দুই দেশই জঙ্গি দমনে আন্তরিক।
ঈদে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল দাবি করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ঈদের আগের দিন সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ ‘বনদস্যু’ নিহতের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ওই এলাকায় কাশেম বাহিনীর অত্যাচারে জেলে ও গ্রামবাসী অতিষ্ঠ ছিল। সেই দিন গ্রামবাসীও তাদের ধাওয়া করেছে। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৩ জন নিহত হয়। ওই ঘটনায় পুলিশের কয়েকজন সদস্যও আহত হয়েছেন বলে দাবি করেন প্রতিমন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া