adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অবরোধ আছে, হরতাল নেই’


1429059980MTnewsডেস্ক রিপোর্ট : দেশে আর কোনো স্ট্রাইক নেই বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার। সোমবার রাতে গুলশানের বাসায় আসন্ন বার কাউন্সিল নির্বাচনের বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে জ্যেষ্ঠ আইনজীবী প্রতিনিধি দলের সাক্ষাতের পর বেরিয়ে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার একথা বলেন।দেশে অবরোধ কর্মসূচি আছে কিনা- সাংবাদিকদের এরকম প্রশ্নের জবাবে জমিরউদ্দিন সরকার বলেন, স্ট্রাইক আছে কিনা, তা আপনারাই বুঝতে পারেন। এটা আমাদের রাজনৈতিক স্টান্ট। অবরোধ আছে কি? আবারও এই প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশে আর কোনো স্ট্রাইক নেই। এবার আপনারা বুঝে নিন।
 
এদিকে জমিরউদ্দিনের এ বক্তব্য নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হলে সোমবার তার সঙ্গে দ্বিতীয় দফা যোগাযোগ করা হলে তিনি বলেন, অবরোধ আছে, চলবে। তবে হরতাল নেই। আমি স্ট্রাইক বলতে হরতালকে বুঝিয়েছি। অবরোধ প্রত্যাহারের বিষয়টি জোটের নীতিনির্ধারণী পর্যায়ে আলোচনা করে ঠিক করা হবে বলে মন্তব্য করেন তিনি।
গুলশানের ৭৯নং সড়কের বাসা ফিরোজায় রাত সাড়ে ৮টার দিকে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন জ্যেষ্ঠ আইনজীবী মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, মাহবুবউদ্দিন খোকন, নিতাই রায় চৌধুরী, আফজাল এইচ খান, মাসুদ আহমেদ তালুকদার, সানাউল্লাহ মিয়া, গোলাম মোস্তফা খান, তৈমুর আলম খন্দকার, সাইদুর রহমানসহ ৩০ আইনজীবী।
বৈঠকে আসন্ন বার কাউন্সিল নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্যানেল মনোনয়নের বিষয় নিয়ে আলোচনা হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, ২-১ দিনের মধ্যে জ্যেষ্ঠ আইনজীবীরা প্যানেল চূড়ান্ত করবেন। বৈঠকের পর মওদুদ আহমদ বলেন, আসন্ন বার কাউন্সিল নির্বাচনে প্যানেল মনোনয়ন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আমরা ২-১ দিনের মধ্যে এই প্যানেল চূড়ান্ত করব। অতীতের মতো এবারও আমরা শক্তিশালী প্যানেল দেব। মওদুদ জানান, খালেদা জিয়া আসন্ন বার কাউন্সিল নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্যানেলকে বিজয়ী করতে আইনজীবীদের মতভেদ ভুলে এক হয়ে কাজ করার নির্দেশও দিয়েছেন।  সূত্র -যুগান্তর

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া