adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে ফ্যাশন ও লাইফ স্টাইল ম্যাগাজিন ‘কালার’

Spring-2015-Collections-Trends-Gingham-Plaid-Fashion-Tom-Lorenzo-Site-TLO-4নিউইয়র্ক থেকে এফ,এম, সালাহ উদ্দিন : এপ্রিলের প্রথম সপ্তাহে বাজারে আসছে নিউইয়র্কে বাংলাদেশিদের প্রথম ইংরেজি ফ্যাশন ও লাইফ স্টাইল ম্যাগাজিন ‘কালার’। ১২৪ পৃষ্ঠার সম্পূর্ণ রঙিন এই ম্যাগাজিনটি নিউইয়র্ক ছাড়াও ঢাকা ও লন্ডন থেকে একযোগে প্রকাশিত হবে। প্রথম দিকে এটি ত্রৈমাসিক বের হলেও পরে মাসিক প্রকাশিত হবে বলে জানিয়েছে কালার কর্তৃপক্ষ। পয়লা বৈশাখকে উপলক্ষ করে প্রথম সংখ্যাটির সব ধরনের প্রস্তুতি এখন শেষ। ম্যাগাজিনটি এখনো ছাপাখানায়।

‘কালার’-এর প্রথম সংখ্যার প্রচ্ছদে মডেল হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় মডেল অভিনেত্রী বিদ্যা সিন্হা মিম। বাঙালি ঘরানায় শাড়ি পড়া মিম কাভারে অপরূপা হয়ে ধরা দিয়েছেন। প্রকাশনার সাথে সংশ্লিষ্টরা জানিয়েছেন, ‘কালার’-এর প্রচ্ছদ থেকে শেষ পৃষ্ঠা পর্যন্ত এর প্রতিটি পাতা বৈচিত্র্যে ভরা এবং বর্ণিল রূপেসাজানোহয়েছে।

‘কালার’-এর সম্পাদনা পর্ষদও বেশ বর্ণাঢ্য। এর সম্পাদক হিসেবে আছেন বিশিষ্ট নির্মাতা জাকারিয়া মাসুদ ও প্রধান উপদেষ্টা বাংলাদেশের জনপ্রিয় মডেল আদিল হোসেন নোবেল। একুশ বছর ধরে গোল্ডেন গ্লোব এওয়ার্ডসের অন্যতম কর্মকর্তা, হলিউড ফরেন প্রেস এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মুনাওয়ার হোসেন পিয়াল ‘কালার’-এর উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বিজনেস ম্যাগাজিন জার্মান চেম্বার-এর সম্পাদনার সাথে যুক্ত থাকা তৌহিদ রাশিদ নির্বাহী সম্পাদক এবং জনপ্রিয় অভিনেত্রী ও লাক্স-আনন্দধারা ফটোসুন্দরী মিলা হোসেন এতে ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন। সম্পাদনা পর্ষদে আছেন জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। লন্ডনভিত্তিক ফ্যাশন ম্যাগাজিন হারপার বাজার-এর ক্রিয়েটিভ ডিজাইনার তামান্না জাহান ক্রিয়েটিভ এডিটর ও স্বনামখ্যাত মডেল ফটোগ্রাফার রিয়াদ আশরাফ প্রধান আলোকচিত্রী হিসেবে কাজ করছেন। ফিচার রাইটার হিসেবে যোগ দিয়েছেন স্পোর্টস জার্নালিস্ট মনিজা রহমান। মেকআপে থাকছেন বাংলাদেশের বিশিষ্ট রূপ বিশেষজ্ঞ ফারজানা শাকিল ও লন্ডনের তিলাত খায়ের।

‘কালার’ সম্পাদক জাকারিয়া মাসুদ বলেন, একযোগে তিনদেশ থেকে প্রকাশিত এই ম্যাগাজিনটি মানের দিক থেকে হবে আন্তর্জাতিক। বাংলাদেশের মানুষ যেমন নতুন একটি বৈচিত্রময় ম্যাগাজিন পাবেন তেমনি আমেরিকা ও ইউরোপের বাংলাদেশি প্রবাসীরাও ‘কালার’ নিয়ে গর্ব করতে পারবেন। ‘কালার’ সম্পাদক বলেন, ইংরেজি একমাত্র ভাষা যার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে সহজে পরিচিত করানো সম্ভব। তাই আমি মনে করি, ইংরেজি এই ফ্যাশন ও লাইফ স্টাইল ম্যাগাজিনটির মাধ্যমে আন্তর্জাতিক মহল অনুধাবন করতে পারবে যে, আধুনিকতা আর সৃজনশীলতায় বাংলাদেশ কতটুকু এগিয়ে গেছে। তিনি বলেন, ‘কালার’ হবে দেশে ও প্রবাসে নতুন প্রজন্মের ফ্যাশন ও লাইফ স্টাইল মুখপত্র।
‘কালার’-এর মূল্য রাখা হয়েছে আমেরিকায় তিন ডলার, লন্ডনে তিন পাউন্ড ও ঢাকায় ১০০ টাকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া