adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বরখাস্তের মূলে বাংলাদেশ না অন্যকিছু, জানা নেই ভোগলের

HARSAস্পাের্টস ডেস্ক : ঘটনাটি গত বছর ভারতের মাটিতে হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের আসরের সময়কার। ব্যাঙ্গালুরুতে বাংলাদেশ–ভারত ম্যাচে উত্তজনা। এক রকম জয় ছুঁড়ে আসা সেই ম্যাচের পরপরই বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের একটা টুইট। দ্রুতই কপাল পুড়ল জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের। গত আইপিএলের ঠিক আগে ধারাভাষ্য দল থেকে বরখাস্ত তিনি। প্রায় এক বছর গড়িয়ে সেই ঘটনার স্মৃতিচারণ করতে যেয়ে ভোগলে জানালেন, আজো বরখাস্তের কারণ জানেন না তিনি। এমনকি বাংলাদেশের প্রশংসা করার জেরে তাকে চাকরি খোয়াতে হয়েছে কিনা নিশ্চিত নন সে সম্পর্কেও!

ভাষ্যকারদের সমালোচনা করে ব্যাঙ্গালুরুর সেই ম্যাচের পর অমিতাভ টুইট করেছিলেন। যাতে অভিযোগ ছিল, 'ভারতীয় দলের হয়ে কথা বলার চেয়ে এরা বিদেশি দল নিয়েই প্রশংসায় মেতে থাকে।' আঙ্গুলটা ভাষ্যকারদের দিকেই তাক করা। অমিতাভ অবশ্য টুইটে ভোগলে বা কারো নাম উল্লেখ করেননি। কিন্তু ভোগলে নিজে থেকেই তাতে জড়িয়ে যান। অমিতাভের টুইটের জবাবে 'মেনশন' করে বার্তা দেন। লেখেন, 'হিন্দি ভাষার চ্যানেলে স্টার স্পোর্টসের ধারাভাষ্যে ভারতের বিস্তর প্রশংসার সুযোগ থাকলেও ইংরেজি আন্তর্জাতিক চ্যানেলে নিরপেক্ষ হয়েই কথা বলতে হয়।' এরপর অমিতাভের বার্তাকে রিটুইট করেছিলেন তখনকার ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও। ঘটনার পরের সময়গুলো সুখকর হয়নি ভোগলের জন্য। বহুল চর্চিত আছে বাংলাদেশের প্রশংসা করেই চাকরি খুইয়েছেন ভোগলে।

সেই ঘটনা বছর পেরিয়ে গেছে। ভোগলের আর ফেরা হয়নি মাইক্রোফোনের সামনে। ফিরতে না পারার কারণও জানেন না। ইকোনমিক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে সেইটা জানিয়েছেন তিনি। বলেছেন, 'এখন পর্যন্ত আসলে কিছুই বলা হয়নি আমাকে। সম্প্রচারের নীতিমালা ভেঙ্গেছি কিনা, ধারাভাষ্যকার হিসেবে চলনসই নই, কিংবা অন্য কিছু। বললে মেনে নিতাম। কিন্তু সত্যি বলতে এখন পর্যন্ত কেউই জানায়নি আমাকে বরখাস্ত করার কারণটি আসলে কি।' ভোগলে আসলে বলতে চাইছেন কোনো কারণই জানা নেই তার। যার মধ্যে নিশ্চিতভাবেই বাংলাদেশের প্রশংসা করার প্রসঙ্গটি এসে পড়ে। ভোগলের কথা মানলে সেটাই কারণ কিনা এটিও জানা নেই তার।

ভোগলে নিশ্চিতভাবেই মাইক্রোফোনের সামনে শব্দচয়ন করা মিস করেন। তিনি আরো মিস করেন টেন্ডুলকার-গাঙ্গুলি কুম্বলে-দ্রাবিড়দের প্রজন্মকে। কিংবদন্তি এই ক্রিকেটারদের সোনালী সময়ে ধারাভাষ্য কক্ষ মাতিয়েছেন তিনি। তখনকার একটি ঘটনা টেনে বলেছেন, 'একবার টেন্ডুলকার আউট হলে তাঁর ড্রেসিংরুমে হেঁটে যাওয়ার ঘটনা বর্ণনা করেছিলাম এই বলে যে, সম্রাট একজন সাধারণ মানুষে পরিণত হয়েছেন। অথচ তখন কেউ আমাকে বলতে আসেনি, টেন্ডুলকার সেই কথাটি অপছন্দ করেছেন।'

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া