adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে প্রতিবন্ধীদের’

Hasina-8-1423630371নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অটিজম নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। আমিও এ ব্যাপারে খুব বেশি সচেতন ছিলাম না। আমি আামার মেয়ের কাছ থেকেই এ ব্যাপারে সচেতন হই। সমাজে এখনো অনেক বাবা-মা আছে যারা এ ব্যাপারে সচেতন নয়।
আজ ২ এপ্রিল বৃহস্পতিবার বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, অটিজম শিশুদের মূল ধারায় নিয়ে আসার চেষ্টা করে যাচ্ছি। এদের ভবিষ্যত যাতে নির্বিঘ্ন হয় সে ব্যাপারে আমরা এরই মধ্যে অনেক পদক্ষেপ নিয়েছি। আরো বেশ কিছু পদক্ষেপ নেয়া হবে।
শেখ হাসিনা বলেছেন, দেশের প্রায় প্রতিটি জেলায় প্রতিবন্ধীদের জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে।গড়ে তোলা হয়েছে ওয়ান স্টপ সার্ভিস। এই সেবা উপজেলা পর্যন্ত বিস্তৃত করা হবে।তিনি বলেন, প্রতিবন্ধীদের প্রতিভার বিকাশের সুযোগ করে দিতে হবে।তাদেরকে নিয়ে আসতে হবে সমাজের মূল ধারায়।
তিনি বলেন, প্রতিবন্ধীরা যাতে সমাজের বোঝা না হয় সে ব্যাপারে সরকার সদা সতর্ক। তিনি বলেন, বাবা-মা মারা যাওয়ার পর প্রতিবন্ধীরা যাতে সমাজে অবহেলিত না হয় সে জন্য তাদের পুনর্বাসনে সরকার বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া