adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিলয়সহ ব্লগার হত্যার দ্রুত বিচার চেয়েছে ইইউ

eu_1blogger-2ডেস্ক রিপোর্ট : ব্লগার নীলাদ্রি চক্রবর্তী নিলয় হত্যায় কঠোর নিন্দা জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বর্বর এই হত্যাকাণ্ডের দ্রুত তদন্ত করে দোষীদের বিচারের মুখোমুখি করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে বৈশ্বিক এই জোট।
ইউরোপীয় ইউনিয়নের ঢাকা কার্যালয় থেকে রবিবার গণমাধ্যমে বার্তা পাঠিয়ে এই দাবি জানায় সংস্থাটি।
বার্তায় বলা হয়, ব্লগার নিলয় হত্যার ঘটনায় ইউরোপীয় ইউনিয়ন নিন্দা জানাচ্ছে। নিলয়ের পরিবার ও স্বজনদের প্রতি ইউরোপীয় ইউনিয়ন সমবেদনা প্রকাশ করছে।
ইইউ বলে, বিগত ৬ মাসের মধ্যে বাংলাদেশে ৪ জন ব্লগারকে হত্যা করা হল। নৃশংস এই ঘটনাগুলো পরিস্কারভাবে এই বার্তা দিচ্ছে যে হত্যাকান্ডের ঘটনায় জড়িতরা বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতা চায় না। কিন্তু ইতিহাস বলছে, বাংলাদেশের জনগণ এমন নৃশংস ঘটনা এবং মত প্রকাশ বিরোধী কর্মকাণ্ড কখনো মেনে নেয়নি। মত প্রকাশের স্বাধীনতা মানুষের মুক্ত চিন্তার প্রথম স্তম্ভ।
বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে বার্তায় বলা হয়, দ্রুততম সময়ের মধ্যে এই ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নেওয়া প্রয়োজন। যাতে ভবিষ্যতে এমন অমানুষিক ঘটনা আর না ঘটে।
এর আগে, জাতিসংঘ, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য ব্লগার নিলাদ্রী চক্রবর্তী নিলয় হত্যা ঘটনায় নিন্দা প্রকাশ করে। পাশাপাশি দ্রুত বিচারের দাবি জানায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া