adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো বিদেশি বন্ধুই বিএনপির কাজে আসবে না : কামরুল

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামনিজস্ব প্রতিবেদক : ভারতের সরকার পরিবর্তনের ফলে বিএনপি নেতাদের মধ্যে অনেক উচ্ছ্বাস দেখা গেছে। কিন্তু কোনো লাভ নেই, কোনো বিদেশি বন্ধুই বিএনপির কাজে আসবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।
সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বক্তব্যের শুরুতেই ভারতের নতুন সরকারকে অভিনন্দন জানান খাদ্যমন্ত্রী।
তিনি বলেন, ভারত আমাদের বন্ধুপ্রতিম দেশ। একাত্তরের মুক্তিযুদ্ধের সময় তারা আমাদের পাশে দাঁড়িয়েছে। আমরা বিশ্বাস করি, এখনও তারা আমাদের জনগণের পাশে থাকবে।
তিনি বলেন, ভারতের সরকার পরিবর্তনের ফলে বিএনপি নেতাদের মধ্যে অনেক উচ্ছ্বাস দেখা গেছে। কিন্তু কোনো লাভ নেই, আপনারা নৈরাজ্য করে ধ্বংসের অতল গহ্বরে নিমজ্জিত হয়েছেন। বিদেশি কোনো বন্ধুই আপনাদের কাজে আসবে না।
বিএনপির কড়া সমালোচনা খাদ্যমন্ত্রী আরও বলেন, তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়। আইন-আদালতকে মানতে চায় না। বিশৃঙ্খলা এড়াতে এবং নিরাপত্তা স্বার্থে খালেদা জিয়ার বিচারিক কার্যক্রম বিশেষ এজলাসে নিয়েছে সরকার। কিন্তু তারা এ বিষয়ে বিভ্রান্তি ছড়াতে বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে। 
বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে কামরুল বলেন, নিয়মতান্ত্রিক কথা বলুন। নিয়ম মেনে চলুন। তাহলে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আপনাদের সহায়তা করবে। বিএনপির মাথায় পচন ধরেছে মন্তব্য কামরুল বলেন, তাদের মাথায় এমন পচন ধরেছে যার দুর্গন্ধের কারণে মানুষ তাদের কাছে যেতে পারছে না। জনগণকে সঙ্গে না পেয়ে তারা দেশে বিশৃঙ্খলা তৈরির পায়তারা করছে।

তাই বিশৃঙ্খলাকারী বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সকলকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান খাদ্যমন্ত্রী। সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার সোহরাব হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া