adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের জন্য হুমকীর মুখে বিসিবি-সাহারা ৯.৪ মিলিয়ন ডলারের চুক্তি!

SAKIB-BLনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে ভারতের সাহারা গ্র“প ৪ বছরের জন্য চুক্তি করে ২০১২ সালের ৬ জুন। চুক্তি অনুযায়ী ২০১৬ সালের ৫ জুন পর্যন্ত জাতীয় ক্রিকেট দলের প্রধান পৃষ্ঠপোষক সাহারা গ্র“প। বাংলাদেশ ক্রিকেটের সাথে রেকর্ড পরিমান অর্থের ৯.৪ মিলিয়ন মার্কিন ডলারের সেই চুক্তিটি হুমকির মুখে পড়েছে।
বাংলাদেশের ক্রিকেটের তারকা খেলোয়াড় সাকিব আল হাসান সম্প্রতি একটি বাংলালিংকের বিজ্ঞাপনে মডেল হিসেবে অংশ নেন। সেই বিজ্ঞাপনের জন্য নির্মিত বিলবোর্ডে সাকিবকে বাংলাদেশ দলের জার্সি গায়ে দেখা যায়। এখানেই আপওি সাহারা গ্র“পের। 
বিসিবি-সাহারা চুক্তি অনুযায়ী সাহারা গ্র“পের লোগো সম্বলিত কিংবা জাতীয় দলের জার্সি গায়ে কেউ বিজ্ঞাপনে বা মিডিয়াতে আসতে পারবেন না। সাকিবের ওই বিজ্ঞাপনটির জন্য বিসিবির সাথে চুক্তি নিয়ে নড়েচড়ে বসেছে সাহারা গ্র“প। পুরো চার বছর চুক্তি স্থায়ী থাকবে কি না-দেখা দিয়েছে সংশয়। তবে বিসিবি সূত্রে জানা গেছে, বিসিবি অনেক চেষ্টার পর সাহারার সাথে আপোষ করে নিয়েছে। সেক্ষেত্রে পূর্ন মেয়াদের আগে চুক্তি বাতিল হওয়ার কোনো সম্ভাবনা নেই।
উল্লেখ্য, সাহারার সাথে ৯.৪ মিলিয়ন মার্কিন ডলারের ‘স্পন্সরশিপ’ চুক্তিটি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি পরিমান অর্থের চুক্তি। সাহারা গ্র“পের আগে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান পৃষ্ঠপোষক ছিল গ্রামীণফোন। আর সাহারা গ্র“প ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর সাথে চুক্তি নবায়ন না করে বাংলাদেশের ক্রিকেটের সাথে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে সম্পৃক্ত হয়।
সাকিবকে ইতিমধ্যে অনুমতি ছাড়া কোনো বিজ্ঞাপনে অংশ নিতে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সাহারা গ্র“পের সাথে বিসিবির হয়ে চার বছরের জন্য চুক্তিটি করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি আ.হ.ম মোস্তফা কামাল (বর্তমানে আইসিসির সভাপতি)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া