adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রযুক্তি বিষয়ক কিছু ভুল ধারণা

Camera-1427711315ডেস্ক রিপোর্ট : প্রযুক্তি বিষয়ক ভুল ধারণার অভাব নেই। এর মধ্যে বহুল প্রচলিত কয়েকটি ভুল ধারণা জেনে নিন।
 বেশি মেগাপিক্সলের ক্যামেরায় বেশি ছবি ভালো উঠে :
 অনেকেরই ধারণা ক্যামেরার মেগাপিক্সেলের ওপর নির্ভর করে ভালো ছবি উঠে। আসলে তা মোটেও ঠিক নয়। সুন্দর একটা ছবি তুলেতে মেগাপিক্সেল এর চাইতে অনেক বেশি গুরুত্বপূর্ণ ব্যাপার হল- ক্যামেরার লেন্স, সার্কিট, সেন্সর, আপনার নিজের লাইটিং ও কম্পোজিশনের জ্ঞান এবং ক্যামেরার ওপর দখল।
 
পেন ড্রাইভ সেভলি রিমোভ না করলে নষ্ট হয়ে যাবে :
 এটি আরেকটি ভুল ধারণা, যা অনেকেই বিশ্বাস করেন। আসলে পেন ড্রাইভ কিংবা অন্যান্য ইউএসবি ড্রাইভ ভালো থাকে ভাইরাস মুক্ত থাকলেই। ভাইরাস মুক্ত রেখে, সেভলি রিমোভ না করে সরাসরি খুলে ফেলুন দেখুন তো নষ্ট হয় কিনা।
 
চুম্বক কম্পিউটারের ডাটা নষ্ট করে :
কম্পিউটারের ডাটাগুলো পুরোপুরি মুছে ফেলতে দরকার বেশি উন্নত মানের ম্যাগনেট বা চুম্বক। এমআরআই মেশিনে যে ধরনের ম্যাগনেট ব্যবহার করা হয় এমন ম্যাগনেটের আশপাশে পিসি থাকলে সামলে রাখুন। অন্যান্য ছোটখাটো চুম্বক পিসির ডাটা মোটেও মুছতে পারবে না।
 
ফোন বা ল্যাপটপের ব্যাটারি চার্জ শূন্য করা লাগবে :
অনেকেই বলেন ফোন বা ল্যাপটপের ব্যাটারি চার্জ একেবারে শূন্য করে তবেই চার্জ দিলে ব্যাটারি অনেক দিন ভালো থাকে। এটি ভুল ধারণা, বর্তমান লিথিয়ন আয়নের ব্যাটারিগুলো চার্জ পুরোপুরি শূন্য করলে আয়ন নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে তাই চার্জ দেওয়ার ক্ষেত্রে এই নিয়ম না মেনে চার্জ করাই ভালো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া