adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির অভিযোগ – সরকার সমর্থিত প্রার্থীদের প্রতি ইসি পক্ষপাতিত্ব করছে ইসি

BNP-1427718791নিজস্ব প্রতিবেদক : বিএনপি অভিযোগ করে বলেছে ক্ষমতাসীন দল সমর্থিত প্রার্থীদের নিয়ম ভেঙে সুবিধা দিয়ে পক্ষপাতিত্ব করছে নির্বাচন কমিশন (ইসি)।
অপরদিকে বিরোধী দলের প্রার্থীদের ব্যাপারে সরকারের অনৈতিক অবস্থানকে কমিশন নীরবে সমর্থন দিয়ে যাচ্ছে। এ কারণে আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠান নিয়ে শঙ্কা প্রকাশ করেছে দলটি।
সোমবার বিকেলে গণমাধ্যমে পাঠানো বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন আশঙ্কার কথা বলা হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, ঢাকার বিভক্ত দুই সিটি করপোরেশন ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন আচরণবিধির ওপর কড়াকড়ি আরোপ করলেও এখনো পর্যন্ত তার সুস্পষ্ট প্রতিফলন দেখা যাচ্ছে না। বরং প্রকাশ্যে নির্বাচনী সব আচরণবিধি লঙ্ঘনের মাধ্যমে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা অত্যন্ত দাপটের সঙ্গে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছে।

পক্ষান্তরে বিরোধী প্রার্থীদের বেলায় সুষ্ঠু আচরণবিধি পালনের মাধ্যমে নির্বাচনী প্রচার চালানোর কিঞ্চিত সুযোগও দেওয়া হচ্ছে না। বিরোধী প্রার্থী ও সমর্থক নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বিভিন্ন মিথ্যা ও বানোয়াট মামলা-মোকদ্দমায় হয়রানি করা হচ্ছে। পাশাপাশি বিরোধী নেতা-কর্মীদের নির্বিঘ্নে চলাচল ও নির্বাচনী প্রচারে অংশগ্রহণের ক্ষেত্রে সরকারের মন্ত্রী, এমপি ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্তাব্যক্তিদের কঠোর হুঁশিয়ারি নির্বাচনী পরিবেশকে আরো বেশি মাত্রায় পক্ষপাতদুষ্ট ও আতঙ্কগ্রস্ত করে তুলেছে।

বিবৃতিতে আরো বলা হয়, দেশের আইনশৃঙ্খলা-পরিস্থিতি কতটা নাজুক ও নিয়ন্ত্রণহীন হলে একজন প্রাক্তন আমলার লাশ ধানমন্ডি লেক থেকে পাওয়া যায়, তা সহজেই অনুমেয়। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- গোটা দেশটাই যেন লাশের বধ্যভূমিতে পরিণত হয়েছে।

২০ দলীয় জোটের কারান্তরীণ শীর্ষ নেতাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের মুক্তি এবং মামলা-হামলা বন্ধ করে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে এনে ২৮ এপ্রিল অনুষ্ঠেয় তিন সিটি করপোরেশন নির্বাচনকে অর্থবহ ও গ্রহণযোগ্য করতে সরকার সচেষ্ট হবে বলে আশা করছে বিএনপি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া