adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেপালে আন্তর্জাতিক দাবায় অংশ নিচ্ছে বাংলাদেশ

Shufianনিজস্ব প্রতিবেদক : আগামী ২৭ মার্চ নেপালে শুরু হচ্ছে আন্তর্জাতিক জোনাল দাবা টুর্নামেন্ট। এ টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশ দাবা ফেডারেশনের একটি দল বৃহস্পতিবার ঢাকা ত্যাগ করবে। এ দলে মোট ১০ জন পুরুষ ও ৬ জন মহিলা দাবাড়ু অংশ নিচ্ছেন।
এ উপলক্ষে মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমদ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান প্রিমিয়ার ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর দেওয়ান আনোয়ারুল লতিফ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. ইমতিয়াজ উদ্দিন ও দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক গাজী তারেক প্রমুখ। 
টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে, চলবে ১ এপ্রিল পর্যন্ত। টুর্নামেন্টে বাংলাদেশসহ ৫টি দেশ অংশ নিবে। দলের দাবাড়ুরা হচ্ছেন:- জাতীয় দাবা চ্যাম্পিয়ন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, গ্র্যান্ডমাস্টার আবদুল্লাহ আল রাকিব, এনামুল হোসেন রাজীব, দুই আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর ও আবু সুফিয়ান শাকিল, মহিলা চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, তিন ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, দেবরাজ চ্যার্টাজি, খন্দকার আমিনুল ইসলাম, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী।
এ ছাড়াও রয়েছেন চার মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা, জাকিয়া সুলতানা, শারমিন সুলতানা শিরিন এবং দুই রেটেড খেলোয়াড় সামিহা শারমিন সিম্মি এবং মাহমুদা হক চৌধুরী মলি।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া