adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাখোপতি ভিক্ষুকের ১০ দিনের জেল!

bagger_sm_218282238ডেস্ক রিপোর্ট : ভিক্ষুকমুক্ত উপজেলায় ভিক্ষা করা ও গণউপদ্রবের দায়ে নীলফামারীর কিশোরগঞ্জে টন্না মামুদ (৪৫) নামে লাখোপতি এক ভিক্ষুককে ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সিদ্দিকুর রহমান এ সাজা দেন। টন্না মামুদ বড়ভিটা ঘোনপাড়া এলাকার বাসিন্দা।
কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান জানান, কিশোরগঞ্জ বাজারে ভিক্ষা করার সময় টন্নাকে আটকের পর উপজেলা প্রশাসনের কাছে সোপর্দ করে স্থানীয়রা। এ সময় তার পকেট থেকে নগদ ১১ হাজার ৯৩৮ টাকা পাওয়া যায়।
খোঁজ নিয়ে দেখা গেছে, টন্না মাসুদের ৪ শতাংশ জমির ওপরে আধা পাকা বাড়ি, চাষাবাদের প্রায় ৫ বিঘা জমি রয়েছে। তিনি আর্থিকভাবেও স্বচ্ছল। স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়ে রয়েছে তার। মেয়েদের বিয়ে দিয়ে সুখী সংসার টন্নার। কয়েক লাখ টাকার মালিক তিনি। অভাব-অনটন নেই, তবুও নেশা তার ভিক্ষা করা।
দুপুরে টন্না মাসুদকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে গণউপদ্রব করার দায়ে তাকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান। ২০১৪ সালের ৫ জুলাই কিশোরগঞ্জ উপজেলাকে ভিক্ষুকমুক্ত উপজেলা ঘোষণাসহ টন্না মামুদের ভিক্ষাবৃত্তির নেশা বন্ধ করার জন্য উপজেলা প্রশাসন থেকে তাকে বয়স্কভাতা ও উপকরণ দেওয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া