adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক মাসের সফরে ওয়েস্ট ইন্ডিজ উড়াল দিলো বাংলাদেশ ‘এ’ দল

নাসির হোসেন- মিনহাজুল আবেদীন নান্নুনিজস্ব প্রতিবেদক : দুইটি চার দিনের, তিনটি একদিনের এবং ২টি টি-২০ ম্যাচ খেলতে বুধবার রাতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ ‘এ’ দল। মিরপুরে বাউন্সি উইকেটে পাঁচদিনের অনুশীলনকে সম্বল করে ওয়েস্ট ইন্ডিজ সফরে দারুণ কিছু’র স্বপ্ন দেখছেন ‘এ’ দলের কোচ। শতভাগ সাফল্যের প্রত্যাশা তার।
তবে যাত্রার প্রাক্কালে নির্দিষ্ট কোন লক্ষ্যের কথা জানাতে পারেননি ‘এ’ দলের অধিনায়ক নাসির হোসেন। আকাশপথে দীর্ঘ ভ্রমণের কথা মাথায় রেখে বুধবার অনুশীলন করেনি বাংলাদেশ ‘এ’ দল। ভারতের বিপক্ষে আগামী মাসে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং আগামী জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে এই সফরে ক্রিকেটারদের পারফরমেন্স গণ্য হবে বলে সফরটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দলের সবাই।
বিশেষ করে দলের ৩ তরুণ বাঁ হাতি স্পিনার তাইজুল, পেস অল রাউন্ডার মোক্তার আলী এবং বাঁ হাতি উদীয়মান পেস বোলার মুস্তাফিজুরের জন্য এই সফরটি একটু বেশিই গুরুত্ব পাচ্ছে। এই সফরের মাঝপথে ফিরে আসবেন কয়েকজন ক্রিকেটার; তাদের পরিবর্তে যুক্ত হবেন অন্য কয়েকজন।
সফরে বাংলাদেশ দল সবক’টি ম্যাচই খেলবে ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরমেন্স টিমের বিরুদ্ধে। আগামী ২৬ থেকে ২৯ মে সফরের প্রথম ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল প্রথম চারদিনের ম্যাচ খেলবে উইন্ডওয়ার্ড ক্রিকেট ক্লাব মাঠে, আগামী ২ থেকে ৫ জুন দ্বিতীয় চারদিনের ম্যাচ বাংলাদেশ খেলবে কেনিংস্টন ওভালে। ৮, ১০ ও ১২ জুন ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে যথাক্রমে কেনিংস্টন ওভাল, উইন্ডওয়ার্ড ক্রিকেট ক্লাব মাঠ এবং কার্লটন ক্রিকেট মাঠে। সফরের শেষ ২টি টি-২০ ম্যাচ হবে আগামী ১৪ ও ১৫ জুন যথাক্রমে কেনিংস্টন ওভাল ও থ্রি ডাব্লুজ ওভালে। আগামী ১৬ জুন বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করবে ‘এ’ দল। ১ কোটি ৩৭ লাখ টাকার এই সফরে দলের সঙ্গে আছেন নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া