adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবরোধ আর হরতালে অচল রংপুর

Rangpur_thereport24.comডেস্ক রিপোর্ট : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে রংপুর বিভাগের ৮ জেলায় ডাকা বুধবার সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। হরতাল-অবরোধ ঘিরে বিএনপি ও জামায়াতের ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
একদিকে রংপুর বিভাগে হরতাল অপরদিকে সারাদেশে চলা অবরোধে কার্যত অচল হয়ে পড়েছে বিভাগীয় নগরী রংপুর। রংপুর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও রাজধানী ঢাকাসহ রংপুর বিভাগের ৮ জেলায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
রংপুর নগরীতে হালকা যানবাহন চলাচল করলেও ছেড়ে যায়নি দূরপাল্লা কিংবা আন্তঃজেলা বাস।
সরেজমিনে দেখা গেছে, রংপুরে সকাল-সন্ধ্যা হরতালের কারণে সকাল থেকেই দোকানপাট বন্ধ রয়েছে। তবে নগরীর ভেতের বেশ কিছু দোকানপাট খুলতে দেখা গেছে। হরতালের সমর্থনে রাস্তায় কোনো পিকেটারকে দেখা যায়নি। ব্যাংক-বীমা খোলা রয়েছে।
এদিকে হরতালের সমর্থনে নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে সকালে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশি বাধায় বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করতে না পেরে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে যায়। এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয় বলে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবীর দ্য রিপোর্টকে জানিয়েছেন। তবে কে বা কারা এ ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা তিনি জানাতে পারেননি। এতে কেউ হতাহত হননি।
পুলিশ কন্ট্রোল রুম ইনচার্জ মো. ইলিয়াস জানান, হরতাল আর অবরোধ ঘিরে রংপুরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ প্রশাসন মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে রংপুর নগরী থেকে বিএনপির তিনজন এবং জামায়াতের এককর্মীকে আটক করেছে। এ ছাড়া মিঠাপুকুর থানা পুলিশ জামায়াতের তিনজন ও পীরগাছা থানা পুলিশ জামায়াতের তিন কর্মীকে আটক করেছে। তবে তিনি আটকদের পরিচয় এ মুহূর্তে জানাতে পারেননি।
রংপুর পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবীর জানান, রংপুরে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। জেলার কোথাও এখন পর্যন্ত গোলযোগের কোনো খবর পাওয়া যায়নি।
তিনি আরও জানান, নগরীতে হরতাল-অবরোধকে কেন্দ্র কঠোর পুলিশি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া