adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনবিআর চেয়ারম্যানকে ক্ষমা চাইতে হবে – ডিআরইউ ও ইআরএফের আল্টিমেটাম

Rajosshho-1424873741নিজস্ব প্রতিবেদক: জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমানকে নি:শর্ত ক্ষমা চাওয়ার জন্য সময়সীমা বেধে দিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবং ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)।
যুগান্তরের বিশেষ প্রতিনিধি হেলাল উদ্দিনের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করার জন্য তাকে আগামী ১ মার্চ (রোববার) পর্যন্ত সময়সীমা বেধে দেয় সাংবাদিকদের এই দুই সংগঠন। বুধবার সংগঠন দু’টির পক্ষে ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন এবং ইআরএফ সভাপতি সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান নিন্দা ও প্রতিবাদ জানান।
এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে উদ্বেগ প্রকাশ করে তারা বলেন, ‘গত ২৪ ফেব্র“য়ারি (মঙ্গলবার) এনবিআর আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নজিবুর রহমান যুগান্তরের বিশেষ প্রতিনিধি হেলাল উদ্দিনের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানিয়ে সাংবাদিকদের সঙ্গে এনবিআর চেয়াম্যানের এই দুর্বব্যবহার এবং অকথ্য ভাষায় আক্রমণ গোটা সাংবাদিক সমাজকে মর্মাহত ও ব্যথিত করেছে। এনবিআরের কাছ থেকে এমন আচরণ মোটেই কাম্য নয়। একই সঙ্গে তা সরকারি চাকুরি বিধিমালার লঙ্ঘন।
ডিআরইউ ও ইআরএফ মনে করে, এনবিআরের মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের চেয়ারম্যানের এই আচরণ মুক্ত স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার অন্তরায়। এ ধরণের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথকে যেমন রুদ্ধ করবে তেমনই গোটা গণমাধ্যম জুড়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করবে, যা সাংবাদিক সমাজ কোন ভাবেই মেনে নেবে না। তাই এনবিআর চেয়ারম্যানকে নিঃশর্তভাবে ক্ষমা চাওয়ার জন্য আগামী ১ মার্চ (রোববার) পর্যন্ত সময় সীমা বেধে দেওয়া হয়েছে।
সংগঠন দুটির পক্ষ থেকে আরো জানা যায়, নির্ধারিত সময়ের মধ্যে নিঃশর্ত ক্ষমা ও তার কুরুচিপূর্ন বক্তব্য প্রত্যাহার না করলে আগামী ২ মার্চ (সোমবার) সংগঠন দু’টির যৌথ সভা থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। একইসঙ্গে এই ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া এবং এ ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সে জন্য প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং তথ্যমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া