adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেলে শিক্ষানবিশ চিকিৎসকদের কর্মবিরতি

rajshahi_medicalডেস্ক রিপাের্ট : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে লাঞ্ছিত হওয়ার ঘটনায় কর্মবিরতিতে গেছে শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসকরা। 
  
২৬ ডিসেম্বর সোমবার রাতে রোগীর স্বজনদের হাতে এক শিক্ষানবিশ চিকিৎসক লাঞ্ছিত হন। এরপর রাত থেকেই অনির্দিষ্ট সময়ের জন্য কর্মবিরতিতে যান শিক্ষানবিশ চিকৎসকরা। 
  
এছাড়া রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টা হাসপাতালে জরুরি বিভাগের প্রধান ফটকে তালা ঝুলিয়ে ঘটনার প্রতিবাদ করেন তারা। এসময় কোনো রোগী ও রোগীর স্বজনদের হাসপাতালে ঢুকতে দেয়নি তারা। 
  
২৭ ডিসেম্বর মঙ্গলবার সকালেও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবিরতি অব্যাহত রাখছেন শিক্ষানবিশ চিকিৎসকরা। 
  
রামেক হাসপাতাল সূত্র জানায়, ২২নং ওয়ার্ডে ইতি নামের এক নারী ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। সোমবার রাত ৯টার দিকে স্বজনরা ইতিকে দেখতে আসেন। ওই সময় আবু নাইম পরাগ নামে এক শিক্ষানবিশ চিকিৎসক রোগীর কাছে স্বজনদের ভিড় দেখে তাদের খারাপ ভাষায় গালাগালি শুরু করেন। এরই এক পর্যায়ে রোগীর স্বজনরা এর প্রতিবাদ করেন। এ নিয়ে দু'পক্ষে বাকবিতণ্ডার এক পযায়ে রোগীর স্বজনদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন ওই চিকিৎসক। 
  
এরপর ওয়ার্ডের মধ্যে চিকিৎসক ও স্বজনদের মধ্যে মারামারির ঘটনা ছড়িয়ে পড়ে। এ সময় রোগীর স্বজনরা শিক্ষানবিশ চিকিৎসক পরাগকে বেধড়ক মারধর করে। এতে পরাগের ডান হাতের কব্জির ওপরে ভেঙে যায় ও ডান চোখে আঘাত লাগে। পরে তাকে হাসপাতালের ডক্টরস ওয়ার্ডে ভর্তি করা হয়। 
  
এদিকে শিক্ষানবিশ চিকিৎসক পরাগ আহত হওয়ার ঘটনা ছড়িয়ে পড়লে শিক্ষানবিশ চিকিৎসকরা ক্ষুব্ধ হয়ে হাসপাতালে কর্মবিরতির ডাক দেন। তারা রাত ১০টার দিকে হাসপাতালের প্রধান ফটকে তালা দিয়ে রোগী প্রবেশে বাধা সৃষ্টি করেন। জরুরি বিভাগও বন্ধ করে দেয়া হয়। 
  
রামেক হাসপাতালের পরিচালক এএফএম রফিকুল ইসলাম বলেন, ঘটনার পরে রামেক শিক্ষানবিশ চিকিৎসদের নিয়ে আলোচনায় বসেন। ঘটনার সঙ্গে জড়িতদের ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হলে হাসপাতালের প্রধান ফটক খুলে দেয়া হয়। 
  
রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, রাত সাড়ে ১০টার দিকে  হাসপাতাল প্রশাসনের পক্ষ থেকে ইসমাইল মজুমদার বাদী হয়ে শাহিন ও জিমিকে আসামি করে থানায় মামলা করেন। 
  
শাহিন নগরীর উপর ভদ্রা এলাকার মৃত আসাদের ছেলে ও জিমির বাড়ি নগরীর অলকার মোড়ে বলে পুলিশ জানায়। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া