adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় এক মাস পরিবহন বন্ধের মাঝেও সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ২১১ জনের

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারিতে সংক্রমণ ঠেকাতে প্রায় একমাসেরও বেশি সময় ধরে সাধারণ ছুটি চলছে। বন্ধ রয়েছে গণপরিবহন। কিন্তু থেমে থাকেনি সড়ক দূর্ঘটনা। দেশে অঘোষিক লকডাউনের মাঝেই গত এক মাসে বিভিন্ন জেলায় ২০১টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দূর্ঘটনায় ২১১ জন নিহত ও ২২৭ জন আহত হয়েছে।পাশাপাশি এই একই সময়ে নৌ-পথে ৮টি দুর্ঘটনায় ৮ জন নিহত, ২ জন আহত এবং ২ জন নিখোঁজ হয়েছেন।

রোববার (৩ মে) গণমাধ্যমে পাঠানো যাত্রী কল্যাণ সমিতি গত একমাসের দূর্ঘটনা ও হতাহতের সংখ্যা জানিয়ে একটি প্রতিবেদন গণমাধ্যমে পাঠায়।

সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের এই পর্যবেক্ষণ প্রতিবেদন দেশের গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে তৈরি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত এপ্রিল মাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্তদের মধ্যে ৬৯ জন পথচারী, ৬৭ জন চালক, ৩২জন পরিবহন শ্রমিক, ১৩ জন শিক্ষার্থী, ৩ জন শিক্ষক, ৪৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ২৭জন নারী, ২১জন শিশু, একজন সাংবাদিক ও একজন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

এর মধ্যে নিহত হয়েছে ৫০ চালক, ৬৪ পথচারী, ২২ নারী, ১১ শিক্ষার্থী, ২০ পরিবহন শ্রমিক, ১৮ শিশু, একজন রাজনৈতিক দলের নেতাকর্মী, ২ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, তিন শিক্ষক ও একজন সাংবাদিক।

পরিসংখ্যানে দেখা যায় সর্বোচ্চ ৯৭টি দুর্ঘটনা ঘটেছে ট্রাক ও কাভার্ডভ্যানের মাধ্যমে। এছাড়া, ৬৩টি দুর্ঘটনা ঘটেছে মোটরসাইকেলে, ২৯টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ২৮টি নসিমন ও করিমন, ২২টি সিএনজিচালিত অটোরিকশা, ১৭টি প্রাইভেট কার ও ১টি দুর্ঘটনা ঘটেছে বাসের মাধ্যমে।

এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ২৩ এপ্রিল। ওইদিন ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৪জন নিহত ৫ জন আহত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া