adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্ডম্যান অস্কারের সেরা ছবি ‘বার্ডম্যান’

BirdMan-1424671473বিনোদন ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউডের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হচ্ছে অ্যাকাডেমি (অস্কার) অ্যাওয়ার্ডসের ৮৭তম আসর। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন হলিউড অভিনেতা নীল প্যাট্রিক হ্যারিস। এবারই প্রথম অস্কার উপস্থাপক হিসেবে দেখা যাচ্ছে তাকে।
৪১ বছর বয়সী এই মার্কিন তারকা শুরুতেই স্বদেশি গায়িকা আনা কেন্ড্রিককে নিয়ে গান গেয়ে শোনান। তাদের পরিবেশনা শেষে হাততালিতে মুখর হয়ে ওঠে ডলবি থিয়েটারের ৩ হাজার ৩০০ জন অতিথি।
এ বছর অস্কারের সেরা ছবি নির্বাচিত হয়েছে আলেহান্ড্রো গঞ্জালেজ ইনারিতুর বিদ্রুপাত্মক ছবি ‘বার্ডম্যান’। এক সময় সুপারহিরো চরিত্রে অভিনয় করতেন এমন এক অভিনেতাকে ঘিরেই সাজানো হয়েছে ‘বার্ডম্যান’ ছবির গল্প। বার্ধক্যে এসে নিজের সঙ্গে লড়াই করে পরিবার, ক্যারিয়ার ও নিজেকে ফিরে পাওয়ার জন্য লড়াই করতে থাকে সে। নতুন মঞ্চনাটকের উদ্বোধনী প্রদর্শনীতেই নিজের সোনালি অতীতকে ফিরিয়ে এনে লোকটি দেখিয়ে দিতে চায় সে এখনও ফুরিয়ে যায়নি। এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মাইকেল কিটন।
ইতিমধ্যে কয়েকটি পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ বছর সেরা সেরা বিদেশি ভাষার ছবির বিভাগে পুরস্কার জিতল পোল্যান্ডের ‘ইডা’। পাওয়েল পাউলিকোস্কি পরিচালিত ছবিটির কাছে হেরে গেছে রাশিয়ার ‘লেভিয়াফান’। বিদেশি ভাষার ছবির বিভাগে পুরস্কার জেতা পোল্যান্ডের ছবি ‘ইডা’ এর একটি দৃশ্য
সেরা অ্যানিমেটেড ছবির বিভাগে চমক দেখা গেছে। ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন টু’কে হটিয়ে পুরস্কার জিতল ডন হল ও ক্রিস উইলিয়ামস পরিচালিত ‘বিগ হিরো সিক্স’। মার্ভেল কমিকসের সুপার হিরো দলকে ভেবে সাজানো হয়েছে ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওসের ছবিটি। এর গল্পে দেখা যায়, হিরো হামাদা ও বিশাল রোবট বেম্যাক্স মুখোশধারী এক ভিলেনকে শায়েস্তা করতে সুপারহিরো দল গড়ে তোলে।
সেরা সহ-অভিনেতা বিভাগের পুরস্কার। এটি পেয়েছেন জেকে সিমন্স। ‘হুইপ্ল্যাশ’ ছবিতে জাঁদরেল জ্যাজসংগীত শিক্ষকের ভূমিকায় দুর্দান্ত অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেলেন তিনি। সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতলেন প্যাট্রিসিয়া আর্কেট। ‘বয়হুড’ ছবিতে মায়ের ভূমিকায় অনবদ্য অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেলেন তিনি।
এর আগে ডলবি থিয়েটার প্রাঙ্গণে ৫০০ ফুট দীর্ঘ লালগালিচায় তারকাদের ট্র্যাফিক জ্যাম লেগে গিয়েছিল! অস্কারের ৮৭তম আসরে বাহারি সব পোশাক পরে এসেছেন নামি-দামি তারকারা।
বাংলাদেশ সময় সোমবার সকাল সাড়ে ৬টা থেকে অস্কার অনুষ্ঠান চলছে। স্টার মুভিজ চ্যানেলে এই আয়োজন সরাসরি দেখাচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া