adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালাগার কাছে বার্সেলোনার পরাজয়

BACONALA-1424541680স্পোর্টস ডেস্ক : অনেক দিন ধরেই স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষস্থান দখল করে রেখেছে রিয়াল মাদ্রিদ। এই রাজত্ব ক্ষণিকের জন্য হলেও নিজেদের দখলে নেওয়ার সুযোগ এসেছিল বার্সেলোনার সামনে। কিন্তু পারলেন না মেসি-নেইমার-সুয়ারেজরা। শনিবার রাতে বার্সাকে লজ্জায় ডুবাল মালাগা। লুইস এনরিকের দলকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে মালাগা।
এই পরাজয়ে ২৪ ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দ্বিতীয় স্থানেই পড়ে থাকতে হচ্ছে বার্সাকে। ১ ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট ঝুলিতে জমা করে যথারীতি শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। আর তৃতীয় স্থানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের অর্জন ৫০ পয়েন্ট। এ ছাড়া ৪৭ পয়েন্ট নিয়ে লিগ তালিকার চতুর্থ স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া। আর মালাগা রয়েছে টেবিলের সপ্তম স্থানে। বার্সাকে হারিয়ে ২৪ রাউন্ড শেষে তারা ভান্ডারে জমা করেছে ৩৮ পয়েন্ট।
 
ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে বার্সেলোনা সব সময়ই ভয়ংকর! কিন্তু লিগের ২৪তম ম্যাচে মালাগার বিপক্ষে এ কোন বার্সাকে দেখল সবাই? প্রশ্ন থেকে যায় এমনই। মেসি-নেইমার-সুয়ারেজের মতো তিনজন বিশ্বসেরা স্ট্রাইকার থাকতেও বার্সার নামের পাশে ১টি গোল যোগ হলো না! অবাক করার মতোই।
তবে এমন অসম্ভবকে সম্ভব করে দেখালেন মালাগার ডিফেন্ডাররা। মেসিদের ভালোভাবেই রুখে দিয়েছেন তারা। এদিন গোল যেন বার্সার খেলোয়াড়দের জন্য সোনার হরিণে পরিণত হয়। নিজেদের সহজাত খেলা খেলতে পারেননি মেসি-নেইমাররা। উল্টো মাথা গরম করে নেইমার, জর্দি আলবা ও পিকে দেখেছেন হলুদ কার্ড। এ যেন ভিন গ্রহের বার্সা!
এবার স্বাগতিকদের পরাজয়ের মালা পড়ানোর নায়কের পরিচয় জেনে নেই। নাম জুয়ানমাই। মালাগাতেই তার জন্ম। নিজ শহরের ক্লাবটিকে এদিন নিজের সেরাটা ঢেলে দিয়েছেন। ২১ বছর বয়সী এই স্ট্রাইকার ফলও পেয়ে যান হাতেনাতে। ম্যাচের ৭ মিনিট গড়াতেই বার্সেলোনার জাল কাঁপান তিনি। স্বভাবতই নায়ক বনে যান এই স্প্যানিশ ফুটবলার। অপরদিকে মাথা নিচু করে মাঠ ছাড়েন মেসি-নেইমাররা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া